অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

বিএনপির মানববন্ধনে বক্তারা : বহির্বিশ্বে আ.লীগ সরকার কর্তৃত্ববাদী হিসেবে পরিচিতি পেয়েছে

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিএনপি ঘোষিত ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামেও বিএনপির মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে বক্তারা বলেছেন, কর্তৃত্ববাদী ও লুটেরা সরকার হিসেবে বহির্বিশ্বে আওয়ামী লীগ সরকার পরিচিতি পেয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন এই কর্তৃত্ববাদী সরকার মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবাধিকার হরণ করেছে। ভোট চুরি, গুম-খুনসহ নানা অপকর্মের ঘটনায় আওয়ামী লীগকে বিচারের আওতায় আসতে হবে।
গতকাল শনিবার সকালে নগরীর কাজির দেউড়ির নসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘ওয়ান-ইলেভেনসহ বিগত সময়ের যেসব মামলা আওয়ামী লীগ খারিজ করে দিয়েছে, আর গত ১৪ বছরের গুম-খুনের ঘটনার সব মামলা যদি একত্রিত করা হয়, তাহলে সবাইকে জেলে যেতে হবে। সবাইকে বিচারের আওতায় আসতে হবে, কেউ ছাড় পাবে না। তখন আওয়ামী লীগ ৩০০ আসনের মধ্যে একটি আসনেও প্রতিদ্ব›িদ্বতা করার মতো প্রার্থী খুঁজে পাবে না।’ ‘ভোটচোরদের’ তালিকা হচ্ছে জানিয়ে তিনি বলেন, যারা আওয়ামী লীগের সঙ্গে ভোট চুরিতে লিপ্ত সবার তালিকা করা হচ্ছে। বিশ্বের উন্নত দেশগুলো থেকে বাংলাদেশের নির্বাচনে ভোট চুরির সঙ্গে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে। আর দেশের ভেতর তাদের বিচার হবে।’ নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন- নগর কমিটির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক জাহিদুল করিম কচি ও সদস্য সচিব ডা. খুরশিদ জামিল চৌধুরী, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক নসরুল কদির, জেলা ড্যাবের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ঢালী।
এদিকে শনিবার সকালে নগরীর কর্ণফুলী শাহ আমানত সেতুর গোল চত্বরে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান। বক্তব্যে তিনি বলেন, কর্তৃত্ববাদী ও লুটেরা সরকার হিসেবে বহির্বিশ্বে আওয়ামী লীগ সরকার পরিচিতি পেয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন এই কর্তৃত্ববাদী সরকার মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবাধিকার হরণ করেছে। এই দূঃসহ অবস্থা থেকে পরিত্রাণের একমাত্র উপায় হচ্ছে জোরদার গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক, ইদ্রিস মিয়া, ইফতেখার মহসীন, মোশারফ হোসেন, মুজিবুর রহমান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আজগর প্রমুখ। সভা পরিচালনা করেন এডভোকেট শওকত ওসমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়