অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

বহিষ্কৃতদের দাবি : নিঃশর্ত ক্ষমা চাইতে হবে ফজলে হোসেন বাদশাকে

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে দলের সঙ্গে বিশ্বাসঘাতকতার অপরাধে ওয়ার্কার্স পার্টি থেকে দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। গত বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো মহানগর ওয়ার্কার্স পার্টির সদস্য আলমগীর হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন- মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য এডভোকেট এন্তাজুল হক বাবু ও জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য আকবর আলী। বিশ্বাসঘাতকতা ছাড়াও কর্মীদের উসকানি-বিভ্রান্তি, দলের গঠনতন্ত্র ও আদর্শবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অপরাধ আনা হয় তাদের বিরুদ্ধে।
এ ঘটনায় গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মহানগরের ল²ীপুর টিবি পুকুর ও জিপিওর উত্তর পার্শ্বে সাবেক ছাত্র নেতা এডভোকেট আবু রায়হান মাসুদের চেম্বারে এক সংবাদ সম্মেলন করেন এন্তাজুল হক বাবু ও আকবর আলী।
সংবাদ সম্মেলনে এন্তাজুল হক বাবু বলেন, গত সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দলের বিরুদ্ধে বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত ছিলাম না। বরং বিএনপি জামায়াত শিবিরের বিরুদ্ধে যুদ্ধ করেছি। এছাড়াও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি, নৈরাজ্য ও বিভেদ তৈরি করার অপচেষ্টা কখনোই করিনি। আমি দলীয় কর্মীদের উসকানি ও বিভ্রান্ত করিনি, যা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতার শামিল হয়।
অন্যদিকে আকবর বলেন, দলীয় পদ ব্যবহার করে এলাকায় অবৈধ জমির ব্যবসা করে থানায় দেন-দরবারের মাধ্যমে ব্যক্তিগত সুবিধা নিয়েছি বলে আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। কিন্তু এমন কোনো থানা বা কেউ এই অভিযোগের স্বপক্ষে প্রমাণ দেখাতে পারবে না। পার্টি অফিসের নামে জমি আত্মসাৎ করার অপচেষ্টা করেছি এমনো অভিযোগ করছেন। টানা ৩৩ বছর ওয়ার্কার্স পার্টির সঙ্গে ছিলেন রাজশাহীর আইনজীবী এন্তাজুল হক বাবু। সেই বাবুই এতদিন পর ওয়ার্কার্স পার্টি এবং পার্টির শীর্ষ নেতাদের আদর্শ নিয়ে প্রশ্ন তুলেছেন। দলীয় ফোরামে এসব নিয়ে কথা বলার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
বহিষ্কৃত দুই নেতা দাবি করে বলেন, ‘ওরা তো এভাবে বহিষ্কার করতে পারে না। এটা একটি গর্হিত কাজ করেছে। প্রথমে আমাদের নোটিস করতে পারত। তা না করে সরাসরি বহিষ্কার করেছে। এটা অন্যায় কাজ করেছে। দলকে ধ্বংস করার এমন ষড়যন্ত্রের জন্য অনতিবিলম্বে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে।’
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার ওয়ার্কার্স পার্টি থেকে পদত্যাগ করছেন অনেকেই। পদত্যাগকৃতদের মধ্যে রয়েছেন- মো. শিমুল রানা যুব মৈত্রী জেলা সহসাধারণ সম্পাদক, এমদাদুল হক যুব মৈত্রী জেলা সহসাংগঠনিক সম্পাদক, মো. মেহেদী হাসান রুস্তম বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, মো. সুমন আলী রেজা, দুর্গাপুর জেলা শাখা আহ্বায়ক মো. মোকলেছুর রহমান মুন্নাসহ ১০০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়