অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

প্লাস সাইজেও সুন্দর

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এই সময় ফ্যাশন দুনিয়া ‘বডি পজিটিভিটি ’-তে জোর দিয়েছে। অর্থাৎ আপনার শারীরিক গঠন যেমনই হোক না কেন, সবরকমের পোশাকই আপনি পরতে পারেন।
আপনি কীভাবে একটি পোশাক পরছেন, তাতে নির্ভর করে আপনার সৌন্দর্য। আপনাকে কোন পোশাকে দেখতে সুন্দর লাগবে, কোন পোশাকে লাগবে না, এই নিয়ে হীনমন্যতায় ভোগেন অনেকেই। কিন্তু প্রত্যেকেই প্রত্যেকর মতো করে সুন্দর। যদি আপনি সুন্দরভাবে পোশাকটি ক্যারি করতে পারেন।
ভারী স্বাস্থ্যের অধিকারী যারা, কিছু বিষয় খেয়াল রাখলেই তারা যেকোন পোশাকেই নিজেকে দারুণ ভাবে ফুটিয়ে তুলতে পারেন।

নাজমুল হোসেন তানভীর

সঠিক মাপ বা রঙ
বডি পজিটিভিটিতে বিশ্বাস করুন। গাঢ় রঙের পোশাক বেছে নিতে পারেন। এতে একটি ভিশন ইলিউশন তৈরি হয়। পোশাকের ঝুলের দিকেও লক্ষ্য রাখুন। অতিরিক্ত বড় ঝুলের কুর্তা এড়িয়ে চলুন। শাড়ির আঁচলের ঝুল ঠিকঠাক করুন। ব্লাউজের ঝুলের দিকেও নজর রাখবেন। অনেক সময় স্বাস্থ্যবান নারীরা তাদের দেহের মাপের থেকে এক বা দুই সাইজ বড় জামা-কাপড় নির্বাচন করেন। তারা মনে করেন এতে করে দেহের স্থুল অংশগুলো কম স্থুল দেখাবে, যা একেবারেই ভুল ধারণা। পোশাকের ক্ষেত্রে বেছে নেওয়া উচিৎ এমন কিছু যা আপনার দেহের সঙ্গে একেবারে মানানসই, বড় বা এক সাইজ ছোট নয়।

স্লিভস
আপনার ফিগার ভারীর দিকে- এই ধরনের শরীরের গঠন হলে আপনি পরতে পারেন রাফল স্লিভ। এই স্লিভ এখন খুবই ট্রেন্ডিং।
ব্লাউজ, কামিজ এমনকী ওয়েস্টার্ন ড্রেসের ক্ষেত্রেও আপনি এই ধরনের স্লিভ বেছে নিতে পারেন। এছাড়াও আপনি পরতে পারেন পাফ স্লিভ। এলবো স্লিভও পরলে খুবই ভালো দেখায়। আপনার ফিগার সুন্দর কমপ্লিমেন্ট পায়। দেখতেও সুন্দর লাগে আপনাকে। তাই এরপর থেকে পোশাক কেনার সময় এই স্লিভের দিকটি খেয়াল রাখুন।

কোমরে বেল্ট ব্যবহার
ওয়েস্ট বেল্ট বা কোমর বন্ধনী ব্যবহার করে নিজের পোশাককে যেমন স্টাইলিশ করা যায়, তেমনি এটা আপনাকে একটু হলেও চিকন দেখাতে সাহায্য করবে। তবে খুব বেশি আঁটসাঁট করে ওয়েস্ট বেল্ট পড়া যাবে না, সেক্ষেত্রে ফলাফল হতে পারে উল্টো।

‘ডিপ নেকলাইন’ পোশাক
পোশাকের ক্ষেত্রে ডিপ নেকলাইন বা ভি শেপ নেকলাইন ব্যবহার করলে তা আপনাকে আরও আকর্ষণীয় এবং চিকন দেখাতে সাহায্য করবে। যে কোন পোশাক, যেমন কুর্তি, ব্লাউজ বা টপসের ক্ষেত্রে ভি শেপ নেকলাইন আপনাকে স্লিম দেখানোর ক্ষেত্রে একটি ভালো আইডিয়া হতে পারে। ফ্যাশন বিশেষজ্ঞদের একাংশের মতে, কিছু কিছু নেকলাইন বিশেষ ধরনের ফিগারে বেশি ভালো লাগে। তাই নেকলাইন বেছে নেওয়ার সময় একটু সতর্ক তো থাকতেই হবে। আপনি ভি নেকলাইনের পোশাক পরুন বেশি।

প্রিন্ট
আপনি যদি প্লাস সাইজ হোন, তবে প্লাস সাইজ ফ্যাশন ট্রেন্ডে গা ভাসিয়ে দিন। প্রিন্ট বেছে নেওয়ার সময় খেয়াল রাখুন, আপনার পোশাকে প্রিন্ট যেন হয় ছোট মোটিফের।
বড় মোটিফের পোশাক পরলে আপনার শরীরের গঠন সঠিক কমপ্লিমেন্ট পায় না। তাই ছোট ছোট প্রিন্ট বেছে নিন। হরাইজন্টাল স্ট্রাইপ প্যাটার্ন ভুলেও বেছে নেবেন না! বরং ভার্টিকাল স্ট্রাইপ বেছে নিন। ভালো দেখাবে। অ্যাবস্ট্রাক্ট প্রিন্ট ট্রাই করতে পারেন।

এ লাইন কাটের কুর্তি বা টিউনিক
কোন আড্ডা হোক বা অফিসের কোন প্রোগ্রাম, স্ট্রেইট -কাট কুর্তি বা টিউনিক হতে পারে আপনার জন্য সবচেয়ে ভালো অপশন। এর কাটিং স্টাইলের জন্য তা আপনাকে দেখাবে স্লিম এবং আকর্ষণীয়।

ঢিলেঢালা পোশাক নয়
মোটা লাগছে ভেবে ভুলেও ঢিলেঢালা পোশাক পরবেন না। আপনার শরীরের গঠনকে লুকিয়ে রাখার কোনও কারণ নেই। দেখুন যখন আপনি ব্লাউজ, কুর্তা বা টপ বেছে নিচ্ছেন, তার ধরনের দিকেও নজর দিন। মানে আপনি খুব ঢিলেঢালা পোশাকও পরবেন না। আবার খুব টাইট পোশাকও পরবেন না। এই দুইই আপনার ফিগারের জন্য খারাপ। আপনার সুন্দর কার্ভকে কমপ্লিমেন্ট দিতে পারে, এরকম পোশাক বেছে নিন। ফিটিংস পোশাক পরুন। ভারী ফ্যাব্রিক পরবেন না। বরং নরম কাপড়ের তৈরি আরামদায়ক ফিটিংসে পোশাক পরুন।

পোশাক : বোল্ড
মেকআপ :
ইসপাম নিলয় ও সাফেল মাহফুদ
আলোকচিত্রী :
মোস্তফা তারিক হাদি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়