অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

পঞ্চগড়ে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আরো ৮

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এ রায়হান চৌধুরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : পঞ্চগড় শহরতলীর আহমদনগর আহমদিয়া মুসলিম জামাতের বার্ষিক সালানা জলসা বন্ধ ও আহমদিয়াদের অমুসলিম ঘোষণার দাবিতে গত ৩ মার্চ খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ ও কয়েকটি ইসলামী দলের কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় একজনের মৃত্যু ও সদর উপজেলার আহমদনগর ও বোদা উপজেলার শালশিরি গ্রামে আহমদিয়াদের বাড়িঘর, দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাটকে কেন্দ্র্র করে সৃষ্ট উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনো জেলাজুড়ে বিরাজ করছে গ্রেপ্তার আতঙ্ক।
পুলিশের পাশাপাশি গ্রেপ্তার অভিযান চালাচ্ছে র?্যাব ও বিজিবি। এসব ঘটনায় সদর থানায় ১৪টি এবং বোদা থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনে চারটি ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা পুলিশ দায়ের করে। অন্য মামলাগুলো ভুক্তভোগীরা দায়ের করেছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় আরো ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও র?্যাব। এ নিয়ে ১৬ মামলায় মোট ১৮১ জনকে গ্র্রেপ্তার করা হয়েছে।
পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘পুলিশ ও র‌্যাবের অভিযান চলমান রয়েছে।
ভিডিও ও সিসিটিভি ফুটেজ এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারী দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করা হচ্ছে। কোনো সাধারণ নিরীহ মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে না। এমন অভিযোগও নেই। নিরপরাধ মানুষকে হয়রানির অভিযোগ এলে গুরুত্ব দিয়ে দেখা হবে। তবে মামলা ও আসামি বেশি হওয়ার বিষয়টি নানাভাবে ছড়িয়ে পড়ায় লোকজনের মধ্যে কিছুটা উদ্বেগ রয়েছে।
জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ শান্ত ও স্বাভাবিক রয়েছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়