অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

টি-টোয়েন্টি সিরিজ : টাইগারদের আজ সিরিজ জয়ের লড়াই

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা টাইগাররা আজ হোম অব ক্রিকেট মিরপুরে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে। দুপুর ৩টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল ও গাজী টিভি। ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ জিততে বদ্ধপরিকর স্বাগতিকরা। সিরিজের প্রথম ম্যাচসহ টি-টোয়েন্টিতে দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এখন দুদলের জয়ের পাল্লা সমান-সমান। ইংল্যান্ডের সঙ্গে প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজটি জিতে নেয়ার সুবর্ণ সুযোগ এখন সাকিব-শান্তদের সামনে। আর সেই সুযোগের সদ্ব্যবহার করতে মরিয়া হাথুরুসিংহের শিষ্যরা। আজ এবং ১৪ মার্চের ম্যাচ দুটির জন্য টিকেটের মূল্য ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বনি¤œ ২শ টাকায় দেখা যাবে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। টিকেটের সর্বোচ্চ মূল্য ১৫০০ টাকা। গ্র্যান্ড স্ট্যান্ডের মূল্য সর্বোচ্চ ১৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ইস্টার্ন স্ট্যান্ডের মূল্য সর্বনি¤œ ২০০ টাকা ধরা হয়েছে। এছাড়া ভিআইপি স্ট্যান্ডের টিকেটের মূল্য ১০০০ টাকা, ক্লাব হাউসের মূল্য ৫০০ টাকা এবং নর্থ ও সাউথ স্ট্যান্ডের মূল্য ৩০০ টাকা নির্ধারিত হয়েছে।
ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে গতকাল তরুণ পেসার হাসান মাহমুদ বলেন, ‘আমি সব সময় বল বাই বল চিন্তা করি এবং একটি বাজে ডেলিভারির জন্য হতাশ হই না। আমি আমার শক্তির ওপর নির্ভর করি। ওই সময় আমার সেরাটা দিতে পছন্দ করি। আমি সত্যিই চ্যালেঞ্জ নিতে ভালোবাসি।’
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে বোলিং পারফরম্যান্স ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে কাটিয়ে উঠতে সহায়তা করেছে বলে বিশ্বাস করেন হাসান। ওই ম্যাচে ৪৭ রানে ৩ উইকেট নিয়ে সর্বোচ্চ শিকারি ছিলেন তিনি। যদিও ঘটনাবহুল সেই ম্যাচটি হেরেছিল বাংলাদেশ।
এখন পর্যন্ত ৬ ওয়ানডেতে ৮ উইকেট ও ১১ টি-টোয়েন্টিতে ১৫ উইকেট পাওয়া হাসান বলেন, ‘ওই ম্যাচটি বিশ্বকাপে ভারতের বিপক্ষে আমার প্রথম ম্যাচ ছিল। সত্যি বলতে যদি কোনো ভয় থেকেও থাকে, তাহলে সেই ব্যাটিং লাইনআপের বিপক্ষে বোলিং করার পর সেই চাপ কমে গেছে।’
জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে দারুণ আত্মবিশ্বাসী ছিল বাটলার-মঈন আলিরা। কিন্তু চট্টগ্রামের মাটিতে দুই ফরম্যাটের দুই ম্যাচ হেরে হতাশ ইংলিশরা। চট্টগ্রামের হতাশাকে সঙ্গে নিয়ে আজ মিরপুরে খেলতে নামছে ইংল্যান্ড। এই ভেন্যুতেই প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিল ইংলিশরা।
ওয়ানডেতে মিরপুরে প্রথম ম্যাচের উইকেট নিচু ও মন্থর ছিল। কিন্তু ম্যাচ জয়ের জন্য কন্ডিশনকে দারুণভাবে আয়ত্তে নিয়ে তারা ভালো ব্যাটিং করেছে এবং নিজেদের শক্তি প্রদর্শন করেছে। আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিরপুরের উইকেট সাধারণ মানের হওয়ার সম্ভাবনা বেশি। এতে সিরিজে ফেরাটা ইংল্যান্ডের জন্য কঠিন হয়ে উঠতে পারে। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানসিকভাবে শক্তি জোগাবে টাইগারদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়