অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

টাঙ্গুয়ার হাওড়ের হিজল-করচ গাছ কাটায় মামলা

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্, সুনামগঞ্জ প্রতিনিধি : ফসলরক্ষা বাঁধ নির্মাণের অজুহাতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার রামসার প্রকল্পভুক্ত টাঙ্গুয়ার হাওড়ের পলিয়ার জলমহালের অর্ধশতাধিক হিজল-করচ গাছ কেটে ফেলা হয়েছে। এছাড়া ডাল-পালা কেটে ক্ষতি করা হয়েছে আরো কমপক্ষে ৫০টি গাছের। গত সোমবার ও মঙ্গলবার ওই গাছগুলো কাটা হয়। টাঙ্গুয়ার হাওড়ের পার্শ্ববর্তী তেরঘর গ্রামের ইউসুফ মিয়া, গোলাপ নূর ও তাদের লোকজনের বিরুদ্ধে এই গাছ কাটার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় গত শুক্রবার রাতে ইউসুফ মিয়া ও গোলাপ নূরের বিরুদ্ধে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. রুহুল আমিন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার ও মঙ্গলবার ক্ষেতের আইলের মতো ছোট মাটির বাঁধ করতে এস্কেভেটর ঢোকায় অভিযুক্তরা। এ সময় এস্কেভেটরের পথ করতে ৫০টিরও বেশি গাছ কেটে ফেলা হয়। ডাল কাটা হয় আরো কমপক্ষে ৫০টি গাছের। পরে হাওড়পাড়ের স্থানীয়রাই এদের রুখে দেন।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা ভোরের কাগজকে জানান, কেটে ফেলা গাছগুলো গত ৩০ বছর পূর্বে লাগানো। গাছ কাটার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ ইফতেখার হোসেন বলেন, আসামিদের গ্রেপ্তার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়