অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

জমি নিয়ে বিরোধ : নোয়াখালীতে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত হয়েছে। আহতরা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত শুক্রবার সকালে উপজেলার বারাহিপুর গ্রামের আজগর আলী বাড়িতে এ ঘটনাটি ঘটে।
আহতরা হলেন- উপজেলার বারাহিপুর গ্রামের মোহাম্মদ উল্যার ছেলে রফিক উল্যাহ (৩০) ও রফিক উল্যাহর স্ত্রী মরিয়ম বেগম (২৫)।
হাসপাতালে চিকিৎসাধীন রফিক উল্যাহ বলেন, প্রতিবেশী মো. শহিদ ও মো. রাহিমদের সঙ্গে জায়গা-জমি নিয়ে তাদের বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে শহিদ ও রহিমরা তাদের সম্পত্তি থেকে বেদখলের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে শহিদ ও তার পরিবারের সদস্যরা রফিক উল্যাহর পরিবারের সদস্যদের গালাগাল ও বিভিন্ন সময়ে বেদম পিটিয়ে আহত করে। এ বিষয়ে স্থানীয়ভাবে সালিশ-বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হলেও প্রতিপক্ষ শহিদরা সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের ডাকে সাড়া দেননি।
শুক্রবার সকালে রফিক উল্যাহ ও তার পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় থাকাকালীন প্রতিপক্ষ মো. শহিদ, মো. রাহিম, শাহেদ, সিরাজ মিয়া, মো. লিটনসহ তাদের সঙ্গীয় ভাড়াটে লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রফিক উল্যার বাড়ির বসতঘরের চারপাশে সিমেন্টের পিলার দিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা করে।
এ সময় রফিক উল্যাহর স্ত্রী মরিয়ম বেগম টের পেয়ে ঘরের বাইরে গিয়ে তাদের বাধা দেয়ার চেষ্টা করলে প্রতিপক্ষ মরিয়ম বেগমের ওপর হামলা করে তাকে শারীরিক হেনস্তার পর শ্লীলতাহানীর চেষ্টা করে। এ সময় মরিয়ম চিৎকার করলে শহিদের ছেলে রাহিম তাকে রাম দা দিয়ে মাথায় কোপ দিয়ে গুরত্ব আহত করে। পরে ঘর থেকে রফিক উল্যাহ বের হয়ে আসলে তাকেও হামলাকারীরা বেদম পিটিয়ে আহত করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান।
শনিবার দুপুরে ভুক্তভোগী রফিক উল্যাহ বলেন, এ ঘটনায় সুধারাম থানায় লিখিত অভিযোগ দায়েরের পরও পুলিশ এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।
শনিবার বিকাল পৌনে ৪টায় সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, আমার কাছে এ ধরনের ঘটনায় এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়