অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

খাদ্যবান্ধব কর্মসূচি : ঈশ্বরগঞ্জে ওজনে চাল কম দেয়ার অভিযোগ

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অতি দরিদ্রের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি চাল বিতরণের ব্যাপক অনিয়নের অভিযোগ উঠেছে।
গতকাল শনিবার উপজেলা সরিষা ইউনিয়নের নাপিতের বাজার এলাকার ডিলার আব্দুল হেলিমের দোকানে সরজমিন গিয়ে দেখা যায়, ৪৭৭ জনকে কার্ডধারীকে ৩০ কেজির স্থলে দেয়া হচ্ছে ২৬ থেকে ২৭ কেজি। ট্যাগ অফিসারের অনুপস্থিতিতেই চাল বিতরণ করা হচ্ছে।
এ সময় সরিষা ইউনিয়নের বৈরাটি গ্রামের ২২৬নং কার্ডধারী আবু তালেব জানান, গত মাসেও তাকে চাল দেয়া হয়নি এ মাসে চালে ২৭ কেজি দেয়া হয়েছে। এছাড়াও ১৬১নং কার্ডধারী আব্দুল মোতালেব ২৬ কেজি ও চাপিলাকান্দা গ্রামের ১৮৬নং কার্ডধারী হালিমা খাতুন ২৮ কেজি চাল পেয়েছেন বলে জানান। পরে চালের ওই তিনজনের ব্যাগ ডিলারের ডিজিটাল মিটারে ওজন করে সত্যতা নিশ্চিত হওয়া যায়।
ডিলার অসুস্থ থাকায় চাল বিতরণ করছেন তার ছেলে শাহজানান। তিনি জানান, প্রতিজনকে ১ কেজি করে কম দেয়া হয়েছে। এর কারণ জানতে চাইলে তিনি বলেন, ৫০ কেজির বস্তায়ই চাল কম থাকে তাই কম দেয়া হচ্ছে। এ সময় ট্যাগ অফিসারের খুঁজ করলে তাকে পাওয়া যায়নি। ট্যাগ অফিসার সম্পর্কে তিনি জানান, তার অনুমতি নিয়েই চাল বিতরণ করা হচ্ছে।
এ বিষয়ে ট্যাগ অফিসার আমার বাড়ি আমার খামার প্রকল্পের মাঠকর্মী কোহিনুর বেগম বলেন, পাশেই একটি গ্রামে আমার সমিতির কাজ করছি। আমি এখনেই চলে আসব।
উপজেলা খাদ্যনিয়ন্ত্রক জায়নাল আবেদিন জানান, আজ অফিস বন্ধ, চাল বিতরণের সময় অবশ্যই ট্যাগ অফিসার উপস্থিত থাকবে। ওজনে কম দেয়া হয়ে থাকলে যাথাযথ ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, বিষয়টি ফুড অফিসারকে জানাচ্ছি। দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়