অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

খাগড়াছড়িতে তথ্যমন্ত্রী : পাহাড়ি-বাঙালিদের মধ্যে বিভেদ সৃষ্টি করেন জিয়া

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি থেকে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালিদের মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। আর শেখ হাসিনা ‘পার্বত্য শান্তি চুক্তি’ সম্পাদনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠা করে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন এবং স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেন। এখন আর পাহাড়ি-বাঙালিদের মধ্যে আস্থার সংকট নেই, সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। কিছু কিছু বিচ্ছিন্ন যেসব ঘটনা ঘটছে তা শুধুু চাঁদাবাজির জন্য। গতকাল শনিবার দুপুরে শহরের সরকারি কলেজ মাঠে বাংলাদেশ কৃষক লীগ খাগড়াছড়ি জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।
কৃষকলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন, দেশের প্রায় সত্তর ভাগ মানুষ কৃষির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত।
কৃষক এবং কৃষি দেশ ও অর্থনীতির প্রাণ উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের দৃশ্যমান উন্নয়ন আর দেশের পরিবর্তন বিএনপির পলাতক নেতা তারেক রহমানের সহ্য হচ্ছে না। খালেদা জিয়ার অন্তর জ¦লছে আর মির্জা ফখরুল বকবক করছেন। গত ১০ ডিসেম্বর মির্জা ফখরুল হুঙ্কার দিয়ে সরকারকে দড়ি ধরে টান দিতে গিয়ে নিজেরা চিৎপটাং হয়ে গেছেন। এরপর দড়ি ধরে টান দিতে গেলে দড়ি ছিড়ে হামাগুঁড়ি দিতে হবে। বর্তমান সরকারের ভিত অনেক গভীরে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ কৃষক-শ্রমিকের দল। আওয়ামী লীগ রাজপথ থেকে গড়ে ওঠা দল। আমরা রাজপথ কাউকে ইজারা দেইনি। আমরা রাজপথে আছি, রাজপথে থাকব’।
খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। বিশেষ অতিথি হিসেবে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত নারী সাংসদ বাসন্তী চাকমা, কৃষক লীগের কেন্দ্রীয় সহসভাপতি আকবর আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, কৃষক লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, আইনবিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক ও জাতীয় কমিটির সদস্য মোতাহার হোসেন বাবু ছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ, কৃষক লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
পরে, পিন্টু ভট্টাচার্যকে সভাপতি এবং খোকন চাকমাকে সাধারণ সম্পাদক করে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আংশিক কমিটি ঘোষণা করেন, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়