অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

কৃষকদের মধ্যে ক্ষোভ : বাউফলে খাল দখলের অভিযোগ

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলের নাজিরপুর ইউনিয়নের সুলতানাবাদ-ধানদি গ্রামের করিম মৃধা বাড়িসংলগ্ন খালের কিছু অংশ দখলের অভিযোগ পাওয়া গেছে। ওই গ্রামের জসীম মাতুব্বর নামের এক ব্যক্তি নিজের জমি দাবি করে বসতঘর তোলার জন্য খালটির কিছু অংশ ভরাটের উদ্যোগ নিয়েছেন। বিষয়টি নিয়ে এলাকার কৃষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই গ্রামে কৃষির আবাদ বৃদ্ধির লক্ষ্যে কয়েক বছর আগে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) খালটি খনন করে। খাল খনন করার পর ওই এলাকায় বোরো ও ইরি ধানসহ বিভিন্ন ফসলের আবাদ বেড়েছে।
সরজমিন দেখা গেছে, জসীম উদ্দিন নামের এক ব্যক্তি খালের মধ্যে পাইলিং করে বালু ভরাটের উদ্যোগ নিয়েছেন। বালু ভরাটের জন্য ইতোমধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন করেছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই গ্রামের একাধিক কৃষক বলেন, জসীম উদ্দিন স্থানীয় প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ মুখ খুলছেন না। খালটি ভরাট করা হলে পানি প্রবাহ বন্ধ হয়ে যাবে। এর ফলে ওই গ্রামের সহস্রাধিক একর জমিতে ফসলের আবাদ ব্যাহত হবে। অবশ্য জসীম উদ্দিন খাল দখলের অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আমার নিজস্ব জমিতে ঘর তোলার উদ্যোগ নিয়েছি। খালটি আমার জমির মধ্য দিয়ে কাটা হয়েছে।

এ প্রসঙ্গে নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম মহসীন বলেন, আমার কাছে খাল দখলের কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়