পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

রামেবি উপাচার্য : মাদকের অপব্যবহারের বিরুদ্ধে আন্দোলনের আহ্বান

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : মাদকের অপব্যবহারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। গত বৃহস্পতিবার সকালে রাজশাহী নার্সিং কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
এ সময় অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার সম্পর্কে সমাজের সর্বস্তরের জনসাধারণকে অবহিত ও ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়া মাদকের অপব্যবহারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তুলে সৃষ্টি করতে হবে গণজাগরণ।
রামেবি উপাচার্য বলেন, চিকিৎসা দিয়ে মাদকসেবীদের সুস্থ করা সম্ভব। তবে মাদক নিরাময়ের চেয়ে প্রতিরোধই উত্তম। রামেবি ও রাজশাহী নার্সিং কলেজ যৌথভাবে মাদকবিরোধী র‌্যালি ও সেমিনারের আয়োজন করে। ‘মাদককে না বলি, মাদক মুক্ত দেশ গড়ি’ স্লোগানে অনুষ্ঠিত র‌্যালি শেষে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ (দায়িত্বপ্রাপ্ত) মোসা. আখতারা বেগম। এতে বিশেষ অতিথি ছিলেন রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডা. আনোয়ার হাবিব।
অনুষ্ঠানে রামেবির ঊর্ধ্বতন কর্মকর্তা ও নার্সিং কলেজটির শিক্ষকরা উপস্থিত ছিলেন। এদিনের কর্মসূচিতে নার্সিং শিক্ষার্থীরা অংশ নেন। বক্তারাও মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশে সচেতনতামূলক বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়