পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

মার্কেন্টাইল ব্যাংক : আইটিএফসির সঙ্গে মাস্টার মুরাবাহ চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইসলামিক ডেভেলপমেন্ট গ্রুপের সদস্য ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশনের (আইটিএফসি) মধ্যে সম্প্রতি রাজধানীর দি ওয়েস্টিন হোটেলে একটি মাস্টার মুরাবাহা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী এবং আইটিএফসির প্রধান পরিচালন কর্মকর্তা নাজিম নুরডালী চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তির ফলে অনুযায়ী আইটিএফসি মার্কেন্টাইল ব্যাংকের এসএমই গ্রাহকদের বৈদেশিক বাণিজ্যিক লেনদেন সুবিধা প্রদান করবে। আইটিএফসির ট্রেড ফাইন্যান্স বিভাগের মহাব্যবস্থাপক আবদিহামিদ আওয়াইস আবু এবং মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মতিউল হাসান, উপব্যবস্থপনা পরিচালক ও ক্যামেলকো শামীম আহম্মেদ এবং এসইভিপি ও ইন্টারন্যাশনাল ডিভিশন প্রধান মোহাম্মদ ইকবাল রেজওয়ান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাব মোকাবিলায় আইটিএফসি ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছিল, যার সুফল পেয়েছে বাংলাদেশও। আইটিএফসির সিওও নাজিম নুরডালী বলেন, মার্কেন্টাইল ব্যাংকের সঙ্গে দৃঢ় সম্পর্ক স্থাপন এবং এসএমই খাতে সহযোগিতার হাত বাড়াতে পেরে তারা খুব আনন্দিত। একইসঙ্গে এ চুক্তি ওআইসি সদস্য দেশগুলোর মধ্যে বাণিজ্য সম্পর্কোন্নয়নে আইটিএফসির প্রতিশ্রæতি পূরণেও ভূমিকা রাখবে বলে জানান তিনি। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়