পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

দিনাজপুরে জমি দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদর উপজেলায় আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামালের বিরুদ্ধে
জমি দখলের চেষ্টাসহ নানা অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। শহরের চুরিপট্টি এলাকার মৃত শফি আহমেদের পুত্র নওশাদ আহমেদ এ জিডি করেন। এদিকে বুধবার সকালে ওই জমিতে রোপণকৃত ধানের চারা উপড়ে ফেলা হয়। ভুক্তভোগীদের অভিযোগ- চেয়ারম্যানের লোকজনই এ কাজ করেছেন। দিনাজপুর কোতোয়ালি থানায় দায়েরকৃত জিডি সূত্রে জানা যায়, দিনাজপুর সদর উপজেলার শশরা ইউনিয়নের কিসমত মাধবপুর মৌজার দুটি দাগের মোট ৪১ শতক জমি নিয়ে বিরোধ রয়েছে। চেয়ারম্যান নিজের ক্ষমতা ও প্রভাবকে অন্যায়ভাবে কাজে লাগিয়ে মূলত ওই জমি দখলের চেষ্টা চালাচ্ছেন। বিরোধপূর্ণ জমিটি জিডি দায়েরকারী নওশাদ আহমেদের আমেরিকা প্রবাসী বোনের। প্রবাসে থাকার সুযোগ নিয়ে চেয়ারম্যান এসব কাজ করছেন। জিডিতে আরো উল্লেখ করা হয়, জমিটিতে ইট-বালু ফেলে চেয়ারম্যানের লোকজন বাউন্ডারি ওয়াল নির্মাণের পাঁয়তারা করছেন। এ ব্যাপারে বাধা দিতে গেলে চেয়ারম্যানের লোকজন জীবননাশের হুমকিও দেন। এ অবস্থায় চেয়ারম্যান ও তার লোকজনের হাত থেকে জীবন বাঁচাতে প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার কাছে সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগী নওশাদ আহমেদ।
অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, জমিটি আমার বায়নাকৃত সম্পত্তি। জমির মালিক আমেরিকা প্রবাসী ভদ্র মহিলা বায়নার টাকা নেয়ার পর এখন রেজিস্ট্রি নিয়ে তালবাহানা করছে। আমি চেষ্টা করেও তাদের সঙ্গে যোগাযোগ করতে পারিনি।
এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। উভয়পক্ষকে আদালতের মাধ্যমে নিষ্পত্তির জন্য পরামর্শ দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়