পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ত্রিদেশীয় সিরিজের আগে প্রস্তুতি : সৌদিতে বাংলাদেশের প্রতিপক্ষ মালাউইয়ে

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের ২২ তারিখ থেকে সিলেটে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। জুনে শুরু হতে চলা সাফ চ্যাম্পিয়নশিপ এবং ত্রিদেশীয় সিরিজে ভালো করার জন্য জামাল ভূঁইয়ারা
প্রস্তুতি ক্যাম্প করার উদ্দেশ্য নিয়ে ইতোমধ্যেই অবস্থান করছে সৌদি আরবের মদিনায়। সেখানে বাংলাদেশ জাতীয় ফুটবল দল দুটি প্রীতি ম্যাচেও অংশগ্রহণ করবে। এর মধ্যে তারা একটি ম্যাচে মুখোমুখি হবে আফ্রিকার দেশ মালাউইয়ের বিপক্ষে। ম্যাচটি আগামী ১৫ মার্চ অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও অন্যতম সহসভাপতি কাজী নাবিল আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘আমাদের দল সৌদি আরবে অনুশীলনরত রয়েছে। আফ্রিকান দেশ মালাউইও সেখানে অবস্থান করছে।
সে হিসেবে উভয় দলের আগ্রহ ও সম্মতির ভিত্তিতে সৌদির মাটিতে অনুষ্ঠিত হবে একটি প্রীতি ম্যাচ। পরবর্তীতে মালাউই জাতীয় দল ছাড়াও মদীনার একটি ক্লাব দলের সঙ্গেও বাংলাদেশ একটি ম্যাচ খেলবে।’
এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পরিকল্পনা ছিল সৌদি আরবের মদিনার কোনো স্থানীয় দলের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের একটি ম্যাচ খেলানো।
তবে আফ্রিকার দলের সঙ্গে খেলার সুযোগটি পাওয়ায় তা হাতছাড়া করতে চান না বাফুফে প্রধানরা এবং বাংলাদেশের খেলোয়াড়রা।
কেন না আফ্রিকার কোনো দলের বিপক্ষে মাঠে নামতে পারা বাংলাদেশের জন্য বাড়তি পাওয়া। পরিবর্তিত আবহাওয়ায় খাপ খাওয়ানোর সঙ্গে বিদেশের মাটিতে নিজেদের দক্ষতা বাড়ানোর জন্যই মূলত সৌদি আরবের প্রস্তুতি ক্যাম্পে আছেন জামাল-সোহেলরা। যা মার্চ এবং জুন উইন্ডোর জন্য বেশ উপকারী হবে বলে মনে করছে বাফুফে।
ফিফা উইন্ডোর বাইরে হলেও মালাউই এবং বাংলাদেশের ম্যাচটি ফিফা টায়ারে অর্ন্তভূক্ত হবে বলে জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এদিকে সিলেটে স্বাগতিক বাংলাদেশসহ ব্রুনাই দারুস সালাম এবং সিশেলসকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা। আমন্ত্রিত দুটি দলের মধ্যে একটি দল না আসার সম্ভাবনা রয়েছে। তবে এখন পর্যন্ত বাফুফে নিশ্চিত কোনো তথ্য দেয়নি এই প্রসঙ্গে।
ত্রিদেশীয় সিরিজটিকে সামনে রেখে গত মঙ্গলবার থেকে মরুর বুকে অনুশীলন করা শুরু করেছে বাংলাদেশ ফুটবল দল।
তাদের সহকারী কোচের ভিডিও বার্তার মাধ্যমে জানা যায় প্রস্তুতিতে তাদের মাঝমাঠের দিকে বেশি মনোযোগী করা হচ্ছে। রক্ষণভাগের দিকেও দেয়া হচ্ছে বিশেষ মনোযোগ।
রক্ষণভাগ থেকে কিভাবে বল দখল করে তা মাঝমাঠে ধরে রাখা যায় এবং মাঝমাঠ থেকে কিভাবে আক্রমণ শুরু করতে হয় তা জামাল ভূঁইয়াদের ভালোভাবেই বুঝিয়ে দিচ্ছেন বাংলাদেশ দলের কোচ হাভিয়ের কাবরেরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়