পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ছাত্রীদের সঙ্গে অসৌজন্য : দুপক্ষের সংঘর্ষে রণক্ষেত্র পূর্বধলার শ্যামগঞ্জ বাজার

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : পূর্বধলার শ্যামগঞ্জ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে বাড়ি ফেরার পথে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়েছে শ্যামগঞ্জ বাজার।
গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে শ্যামগঞ্জ রেলক্রসিং এলাকায় এ ঘটনার সূত্রপাত হয়। ঘটনার প্রতিবাদ করায় স্থানীয় আনিসুজ্জামান তালুকদার বিপুল নামে এক অভিভাবক লাঞ্ছিত হয়েছেন।
ঘটনাটি প্রথমে কিশোর-কিশোরীদের মধ্যে সীমাবদ্ধ থাকলেও পর মইলাকান্দা ও নওপাই গ্রামের বাসিন্দাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই পক্ষের মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষ রামদা নিয়ে মহড়া দিতে শুরু করে। এ ঘটনায় শ্যামগঞ্জ বাজার রণক্ষেত্রে পরিণত হয়। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে চলে যান। এ সময় উভয় পক্ষের ৮-১০ জন আহত ও ৩টি মোটরসাইকেল, ১টি প্রাইভেট কার, ১০-১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। আহতদের মধ্যে রাসেল নামে একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী আনিসুজ্জামান তালুকদার বিপুল জানান, গত বৃহস্পতিবার শ্যামগঞ্জ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে স্কুলের ৪টি মেয়ে ভ্যানযোগে বাড়িতে যাওয়ার সময় স্থানীয় ২-৩ জন ছেলের অসৌজন্যমূলক আচরণকে কেন্দ্র করে মেয়েদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় আমি দুই পক্ষকে দুদিকে পাঠিয়ে দিই। এর কিছু সময় পর আরো বেশ কয়েকজন ছাত্র রামদা নিয়ে একত্রিত হয়ে আমাকে আঘাত করে। পরে স্থানীয়রা তাদের পাঠিয়ে দেয়। এর কিছু সময় পর দুই পক্ষ সংঘটিত হয়ে রামদা, লাঠিসোটা নিয়ে মহড়া দেয়া শুরু করে। ঘণ্টাব্যাপী চলে দুই পক্ষের এ মহড়া। এ সময় তাদের নিবৃত্ত করতে গেলে স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হন। ঘটনার শেষ দিকে খবর পেয়ে গৌরীপুর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গৌরীপুর থানার ওসি মাহমুদুল হাসান জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের তদন্ত হচ্ছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়