কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

৬ বছর পর সিলেট মহানগর বিএনপির সম্মেলন আজ

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : প্রায় ছয় বছর পর সিলেট মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। নগরীর রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠেয় সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্তরাজ্য থেকে বক্তব্য রাখবেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হবে সকাল পৌনে ১০টায়, চলবে বেলা ১২টা পর্যন্ত। এরপর দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় অধিবেশনে চলবে ভোটগ্রহণ। এ সম্মেলনে মহানগর বিএনপির নেতাদের বেছে নেবেন তৃণমূলের কর্মীরা। নগর বিএনপির আওতাধীন ২৭টি ওয়ার্ডের প্রতিটি থেকে ৭১ জন করে ভোটার (কাউন্সিলর) রয়েছেন। সব মিলিয়ে ১৯১৭ জন ভোটার। আর তাদের ভোটেই সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হবেন।
গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর দরগাহ গেটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম এ জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক সালেহ আহমদ খসরু, রেজাউল হাসান কয়েস লোদী, নজিবুর রহমান নজিব, মঈনউদ্দিন সুহেল, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুল কাদির শাহী ও মহবুব চৌধুরী।
লিখিত বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকী বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার মানুষের ভোটাধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়ে দেশে দুর্নীতি, দুঃশাসন, গুম ও ত্রাসের রাজনীতি কায়েম করেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেল-গ্যাস-বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এমন পরিস্থিতিতে মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে ও বেঁচে থাকার ন্যূনতম অধিকার নিশ্চিতের আন্দোলন জোরদার করার লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
তিনি জানান, বিএনপি সবসময় গণতন্ত্রের চর্চায় বিশ্বাসী। তাই দায়িত্ব পেয়ে নগরীর প্রতিটি ওয়ার্ডে তৃণমূলের প্রত্যক্ষ ভোটে কমিটি উপহার দিয়েছি। এরই ধারাবাহিকতায় সিলেট মহানগর বিএনপির কমিটি গঠনের লক্ষ্যে আজ দ্বিবার্ষিক কাউন্সিলের আয়োজন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মহানগর বিএনপির নেতৃত্বে আসতে ৩টি পদে ৮ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এর মধ্যে সভাপতি পদে প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন সাবেক মহানগর সভাপতি নাসিম হোসাইন ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী। সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন বর্তমান আহ্বায়ক কমিটির দুই যুগ্ম-আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম ও এমদাদ হোসেন চৌধুরী। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ সাফেক মাহবুব, সাবেক ক্রীড়া সম্পাদক রেজাউল করিম নাচন, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ শফি সাহেদ, মহানগর বিএনপির সাবেক সহমুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ২১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়