কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলের বিশেষ বাহিনী

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইসরাইলের বিশেষ বাহিনীর অভিযানে নিহত হয়েছেন অন্তত তিন ফিলিস্তিনি। দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে গতকাল বৃহস্পতিবার ওই অভিযান চালায় ইসরাইলি সেনারা। আরেকটি শহরে ৬ ফিলিস্তিনিকে হত্যার রেশ কাটতে না কাটতেই নতুন ইসরাইলি অভিযানের খবর পাওয়া গেল। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার সকালে তিন ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। তাদের নাম আহমেদ ফাশাফশেহ (২২), সুফিয়ান ফাখৌরি (২৬) এবং নায়েফ মালয়েশেহ (২৫)।
আল জাজিরা জানিয়েছে, গত মঙ্গলবারের অভিযানে আহত এক ফিলিস্তিনিও বৃহস্পতিবার সকালে মারা গেছেন। বৃহস্পতিবারের অভিযান চালানো হয় জেনিন শহরের পার্শবর্তী গ্রাম জাবাতে। ফিলিস্তিনি কর্তৃপক্ষ একে হত্যাকাণ্ড বলে আখ্যায়িত করেছে। ইসরাইলি বিশেষ বাহিনী বেসামরিক পোশাকে ওই অভিযান পরিচালনা করে। একদম ভোরের দিকে তারা ওই বাড়িতে হামলা চালায়।
স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, ফিলিস্তিনি যোদ্ধা এবং ইসরাইলি বাহিনীর মধ্যে গুলি বিনিময়ের শব্দ পেয়েছেন তারা। ইসরাইলি কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, সীমান্ত পুলিশ, সেনাবাহিনী এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা ওই অভিযানে অংশ নিয়েছিল।
তাদের উদ্দেশ্য ছিল অভিযুক্তদের গ্রেপ্তার করা। কিন্তু তারা ইসরাইলি সেনাদের টার্গেট করে গুলি ছুড়তে শুরু করলে, ইসরাইলি সেনারা বাধ্য হয় পাল্টা হামলা চালাতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়