কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

স্বাস্থ্যসেবায় বৈপ্লবিক পরিবর্তন আনছে রশিদ হাসপাতাল : জামালপুর

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : যমুনা ব্রহ্মপুত্রের সমতটে গড়ে ওঠা জামালপুর জেলার জনসংখ্যা প্রায় ২৪ লাখ। এ যাবৎ এই বিপুল পরিমাণ জনগোষ্ঠীর চিকিৎসা সেবায় ছিল না আধুনিকতার ছোঁয়া। চুন থেকে পান খসলেই এই অঞ্চলের রোগীদের পাড়ি জমাতে হতো বিভাগীয় শহর ময়মনসিংহ বা রাজধানী ঢাকায়। এতে অধিক ব্যয়ের পাশাপাশি ব্যাপক দুর্ভোগ পোহাতে হতো তাদের। তবে জেলার সাধারণ জনগণের কথা চিন্তা করে জামালপুরের স্বাস্থ্যসেবায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে এম এ রশিদ হাসপাতাল। এতে এই জেলার জনগণ পাচ্ছে উন্নত স্বাস্থ্যসেবা।
২০২১ সালে জামালপুর শহরের সরদারপাড়ায় ১ লাখ ৩৫ হাজার স্কয়ার ফুট জায়গাজুড়ে গড়ে ওঠে এম এ রশিদ হাসপাতাল। ইউনাইটেড গ্রুপের কর্ণধার হাসান মাহমুদ রাজার বাবা এম এ রশিদের নামানুসারে নামকরণ করা হয় হাসপাতালটির। ১০ তলা ভবনের ২৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে রয়েছে উন্নত যন্ত্রপাতি সমৃদ্ধ আধুনিক ও মড্যুলার অপারেশন থিয়েটার, এনআইসিইউ, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, অত্যাধুনিক ডায়াগনস্টিক ল্যাব,পূর্ণাঙ্গ রেডিওলজি সার্ভিসেস-১২ স্লাইস সিটি স্ক্যান, ১.৫ টেসলা এম আর আই, ডিজিটাল এক্সরে (১০০০ এম এ), ফিজিওথেরাপি ও ডায়েটারি সার্ভিসসহ সেরা ডাক্তারের চিকিৎসা ও আন্তর্জাতিক মানের সব পরিষেবা। এই হাসপাতালের কার্যক্রম পরিচালিত হয় ইউনাইটেড হেলথকেয়ার-এর সরাসরি তত্ত্ব¡াবধানে। ১৯টি বিভাগে বিশেষজ্ঞ অর্ধশত চিকিৎসক ও প্রায় ৪০০ জনবল দিনরাত সেবা প্রদান করে যাচ্ছে হাসপাতালটিতে আসা রোগীদের। এম এ রশিদ হাসপাতালের হেড অব অপারেশন এম এ জলিল খান বলেন, ইউনাইটেড গ্রুপের স্বত্বাধিকারী হাসান মাহমুদ রাজা তার পিতৃভূমিতে আন্তর্জাতিক মানের হাসপাতাল প্রতিষ্ঠা করেই ক্ষান্ত হননি বরং উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে অত্যাধুনিক যন্ত্রপাতিসহ রোগীদের জন্য প্রয়োজনীয় সব ধরনের সুযোগ-সুবিধারও ব্যবস্থা করেছেন যাতে স্বল্প ব্যয়ে সহজেই হাতের নাগালে জরুরি স্বাস্থ্যসেবা সহজলভ্য হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়