কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : নারী-পুরুষের কোনো বৈষম্য ছিল না বঙ্গবন্ধুর দর্শনে

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্নে নারী-পুরুষের কোনো বৈষম্য ও বিভাজন ছিল না। ইসলাম ধর্মেও নারীদের সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, পেশিশক্তির জোরে পুরুষরা একসময় দুনিয়া শাসন করলেও বর্তমানে মেধা ও বুদ্ধিমত্তার যুগ। আমাদের নারীরা কোনো অংশেই পুরুষদের থেকে পিছিয়ে নেই। বরং মানবিক অনেক গুণাবলিতে নারীরা পুরুষদের থেকে অনেক এগিয়ে।
গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা পুরস্কার প্রদান ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তাজুল ইসলাম। এ সময় মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কর্মরত নারী প্রকৌশলীদের সক্ষমতার উদাহরণ দিয়ে তিনি বলেন, একটা সময় প্রকৌশল শুধুমাত্র পুরুষদের পেশা হিসাবে থাকলেও নারীরা আজ প্রকৌশল বিদ্যায় সমান পারদর্শী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়