কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

সীতাকুণ্ডে প্ল্যান্টে বিস্ফোরণ : নিহতের পরিবার ২ লাখ ও আহতরা ৫০ হাজার টাকা করে পাচ্ছেন

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণে আহত ২১ জনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। এদিকে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ৭ জনের পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ইফতেখার উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনায় নিহতদের দাফন-কাফনের জন্যই ইতোমধ্যে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। এ ছাড়া নিহত ব্যক্তিদের ক্ষতিপূরণ হিসেবে গত মঙ্গলবার দুই লাখ টাকা করে শ্রম আদালতে জমা দেয়া হয়েছে। আহতদের চিকিৎসার খরচ বহন করছে মালিকপক্ষ। এ ছাড়া দুই পথচারী ও এক গাড়িচালকের সহকারীর ক্ষতিপূরণ প্রশাসনের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করে দেয়া হবে। সুস্থ হওয়া পর্যন্ত কারখানার আহত কর্মীদের বেতন চলবে। এদিকে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, বিস্ফোরণে আহত ২১ জনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। বুধবার সীতাকুণ্ডের বিএসবিএ হাসপাতালে চিকিৎসাধীন ফাতেমা বেগমকে ৫০ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন। এর আগে রোববার চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন ২০ জনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে ৭ হাজার টাকা অনুদান দেয়া হয়।
সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, আহতদের সরকারি সহযোগিতা দেয়া হয়েছে। মালিকপক্ষও দুয়েকদিনের মধ্যে আহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়