কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

সালাহ উদ্দিনকে ফেরাতে সরকারের উদ্যোগ চায় বিএনপি

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতে অবৈধ অনুপ্রবেশের মামলা থেকে খালাস পাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনতে সরকারের উদ্যোগ চায় বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বাংলাদেশ সরকারের কাছে আহ্বান জানাচ্ছি, সালাহ উদ্দিন আহমেদকে মুক্ত অবস্থায় দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হোক। গতকাল বৃহস্পতিবার গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সালাহ উদ্দিন আহমেদের মতো একজন বিশিষ্ট রাজনৈতিককে বিনা কারণে অন্যায়ভাবে দীর্ঘ ৮ বছর ভারতের কারাগারে এবং নজরবন্দি অবস্থায় কাটাতে হয়েছে। ভারতের সর্বোচ্চ আদালত বেকসুর খালাস দেয়ার পরও তাকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব সরকারের। ভারত সরকারের উদ্দেশে তিনি বলেন, সালাহউদ্দিন আহমেদকে অবিলম্বে সসম্মানে বাংলাদেশে পাঠিয়ে তার মানবাধিকার সমুন্নত রাখার আহ্বান জানাচ্ছি।
তিনি অভিযোগ করেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারের নির্যাতন, নিপীড়ন, হামলা-মামলার অন্যতম শিকার সালাহউদ্দিন আহমেদ। তার বেকসুর খালাসের রায়ের মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে যে, সালাহউদ্দিন আহমেদকে বাংলাদেশের এই অবৈধ সরকার চক্রান্ত করে সীমাহীন নির্যাতন ও হয়রানি করেছে। আমরা তাকে এখন নিঃশর্তভাবে মুক্ত অবস্থায় ফেরত চাই।
বিএনপি নেতা এম ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ দলের নিখোঁজ নেতাকর্মীদের বিষয়ে দলের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, আমরা বহু সংবাদ সম্মেলন, রাজনৈতিক কর্মসূচি, হরতাল-অবরোধ কর্মসূচি পালন করেছি। এখনো প্রতিনিয়ত উদ্যোগ নিচ্ছি, বিশ্বজনমত তৈরি করেছি। মার্কিন রাষ্ট্রদূত গুম হওয়া পরিবারের বাসায় গিয়েছেন।

মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, তাদের ফিরে পাওয়ার জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়