কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

রাশিদা হোসেন চৌধুরী : ৯ম মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিল

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান রাশিদা হোসেন চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী পালন করা হয়। দিবসটি উপলক্ষে মরহুমার পরিবারের পক্ষ থেকে রাজধানীর কাকরাইলের এইচ আর ভবনের এইচ আর অডিটরিয়ামে গতকাল বৃহস্পতিবার দুপুরে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুফতি মিজানুর রহমান বিশেষ মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতে হেদায়েত হোসেন চৌধুরী, তার পিতা সাদাত হোসেন চৌধুরী, মাতা নূরজাহান বেগম চৌধুরী এবং স্ত্রী রাশিদা হোসেন চৌধুরী ও তার বাবা আবদুল জব্বার চৌধুরী, মাতা ফাতেমা খাতুন চৌধুরী, আশ্রাফ উদ্দিন আহমেদ, মাজেদ খাতুন, জহুর হোসেন চৌধুরী, এলিজাবেথ কিটলিং চৌধুরীসহ ঘনিষ্ঠ স্বজনসহ যারা কবরবাসী হয়েছেন তাদের সবার রুহের মাগফিরাত ও বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। এছাড়া মরহুমের তিন সন্তানসহ তাদের পরিবারের সব সদস্যের সুন্দর জীবনযাপন পরিচালনার সুযোগ দানের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা জানানো হয়।
মোনাজাতে বলা হয়, রাশিদা হোসেন চৌধুরীর মৃত্যুবার্ষিকীর
দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেয়াদের মধ্যে নিশ্চয়ই আল্লাহর মোমিন বান্দা আছেন- যার অছিলায় আল্লাহ এই দোয়া কবুল করবেন এবং তাকে বেহেশত নসিব করবেন। এ সময় রাশিদা হোসেন চৌধুরীর কবরের আজাব মাফ করার জন্য দোয়া করা হয়।
এই দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করেন হেদায়েত হোসেন চৌধুরী ও রাশিদা হোসেন চৌধুরীর জ্যেষ্ঠপুত্র এইচআরসি গ্রুপের চেয়ারম্যান এবং যায়যায়দিনের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও প্রকাশক সাঈদ হোসেন চৌধুরী, মেজো ছেলে মাল্টিড্রাইভ গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সাদেক হোসেন চৌধুরী, কনিষ্ঠ পুত্র ঢাকা-৯ আসনের সংসদ সদস্য ও কর্ণফুলী গ্রুপের চেয়ারম্যান ও ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, রেহানা চৌধুরী, নাতি হামদান হোসেন চৌধুরী, রাইমাহ্ চৌধুরী, আরাজুল আলম চৌধুরী, আলিসা বাবর চৌধুরী, তাবাস্সুম আশরাফ, আরশ আল আজিজ। দোয়া মাহফিলে এইচআরসি গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিশিষ্ট সমাজসেবিকা ও শিক্ষানুরাগী রাশিদা হোসেন চৌধুরী ২০১৪ সালের ৯ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন। রাজধানীর পরীবাগের যে বাসভবনে তিনি স্বামী-সন্তান ও নাতি-নাতনিদের নিয়ে সুখে-দুঃখে জীবনের সুদীর্ঘ ৩০ বছর কাটিয়েছেন, সে বাড়ির ছায়াঘেরা আঙিনায় তাকে সমাহিত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়