কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

রাঙ্গুনিয়ায় মানববন্ধন : এনজিওকর্মী চম্পার খুনিকে গ্রেপ্তার করে ফাঁসির দাবি

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় প্রকাশ্যে নৃশংসভাবে এনজিওকর্মী চম্পা চাকমাকে খুনের প্রতিবাদ ও খুনিকে দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বাংলাদেশ মানবাধিকার কমিশন দক্ষিণ রাজানগর ও লালানগর ইউনিয়ন শাখা ও পদক্ষেপের যৌথ আয়োজনে ধামাইরহাট এইচ এ প্লাজার সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন- মানবাধিকার কমিশনের নেতারা, ধামাইরহাট শাখার সব ব্যাংক ও এনজিও কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ। মানববন্ধনে অবিলম্বে খুনিকে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন- পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের পূর্বাঞ্চলের উপপরিচালক ও রিজিওনাল ম্যানেজার মো. জাহাঙ্গীর হোসাইন, চট্টগ্রাম উত্তর জোনের সহকারী পরিচালক ও জোনাল ম্যানেজার উত্তম কুমার সরকার প্রমুখ।
বক্তারা বলেন, চম্পা চাকমা অনেক স্বপ্ন ও ভরসা নিয়েই আমাদের সেবা দেয়ার জন্য এসেছিলেন। কিন্তু আমরা তার বিশ্বাসের মূল্যায়ন করতে পারিনি। নৃশংসভাবে তাকে খুন করা হয়েছে। আমাদের এই শান্ত উত্তর রাঙ্গুনিয়াকে বহিরাগত খুনি এসে কলঙ্কিত করেছে। অবিলম্বে তাকে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শান্তি ও ফাঁসি চাই। উল্লেখ্য, গত ৫ মার্চ রাত পৌনে ৮টার দিকে ধামাইরহাট এইচএ প্লাজা থেকে অফিসের কাজ সেরে বাসায় ফিরছিলেন চম্পাসহ তার অন্য এক সহকর্মী। এ সময় কিস্তির টাকা চাওয়ার জেরে মো. এনামুল হক নামে এক ব্যক্তির সঙ্গে চম্পার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে এনাম ছুরি দিয়ে চম্পা চাকমাকে কুপিয়ে পালিয়ে যায়।
পরে চম্পাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহত চম্পা চাকমা রাঙ্গামাটি জেলার বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ছাক্রাছড়ি এলাকার বাসিন্দা। তিনি বেসরকারি সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের রাঙ্গুনিয়া হোছনাবাদ শাখার সহকারী ব্রাঞ্চ ম্যানেজার (লোন) হিসেবে কর্মরত ছিলেন।
ঘটনার দিন রাত ৩টার দিকে নিহত চম্পা চাকমার বোনের স্বামী সোহেল চাকমা বাদী হয়ে ঘাতক মো. এনামুল হককে আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন। ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো আসামিকে ধরতে পারেনি পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়