কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

মঈন উদ্দিন আব্দুল্লাহ : প্রকৃত দুর্নীতিবাজ চিহ্নিত করাই দুদকের কাজ

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মঈন উদ্দিন আব্দুল্লাহ বলেছেন, কাউকে হেয়প্রতিপন্ন করা দুদকের কাজ নয়, দুর্নীতির সঙ্গে যারা প্রকৃতপক্ষে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনাই আমাদের কাজ। গতকাল বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক) প্রকাশিত স্মরণিকা ‘সুনীতি’র আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের উদ্দেশে দুদক চেয়ারম্যান বলেন, সত্যের পরও সত্য থাকে, তথ্যের পেছনে তথ্য থাকে।
তাই সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরো একটু দেখে নেবেন, কেউ যেন হয়রানি না হয়।
সত্যকে সত্য এবং সাদাকে সাদা বলতে হবে। খণ্ডিত তথ্য না দিয়ে পূর্ণাঙ্গ তথ্য দিয়ে ন্যায়বিচারটা প্রতিষ্ঠিত করতে হবে।
অনুষ্ঠানে দুদকের কমিশনার (অনুসন্ধান) মোজাম্মেল হক খান বলেন, সুনীতি একটি মূল্যবান দলিল, এখানে অনেকের ছোট ছোট কথা, সুনীতির পক্ষে আমরা আছি, এটাকে পজিটিভলি নেব।
এর কথাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করব। আপনারা এই নীতিকে ধারণ করতে পারলে ভালো হবে। আরেক কমিশনার (তদন্ত) জহুরুল হক সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, আপনারা ভালো সংবাদ করবেন এটাই স্বাভাবিক, নেগেটিভ বলবেন, তবে নেগেটিভ দিয়ে সমাজ প্রতিষ্ঠা হয় না, এজন্য পজিটিভ নিউজ করে সমাজকে প্রতিষ্ঠিত করতে হবে।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দুদক সচিব মো. মাহবুব হোসেন। এছাড়া র‌্যাকের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনটির নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়