কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

টিসিবি : দুই কিস্তিতে পাঁচ পণ্য বিক্রয় শুরু

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নি¤œআয়ের মানুষের কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।
প্রতিমাসে দেশের এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি বিক্রয় করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রয় করা হচ্ছে। এবার দুই কিস্তিতে এ পাঁচটি পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মধ্যে বিক্রয় কার্যক্রম শুরু করেছে টিসিবি। গতকাল বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের তেজগাঁওয়ে পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে নি¤œআয়ের মানুষকে সহায়তা দেয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে ভর্তুকি মূল্যে পাঁচটি পণ্য বিক্রয় করছে। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মধ্যে এসব পণ্য বিক্রয় করছে।
সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন সার্বিকভাবে এ কাজে সহযোগিতা করছে। কার্ডধারী ভোক্তা সাধারণ নিজস্ব সুবিধামতো নির্ধারিত ডিলারদের কাছ থেকে এ পণ্য কিনবেন।
এ সময় টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবির সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চিনি প্রতিকেজি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে বিক্রয় করা হচ্ছে। পণ্যের দ্বিতীয় কিস্তি বিক্রয় করা হবে আগামী মাসের প্রথম দিকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়