কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

এফবিসিসিআই সভাপতি : বিজনেস সামিটে বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা হবে

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিজনেস সামিট-২০২৩’। এ সামিটে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি মো. জসিম উদদীন। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ বিজনেস সামিটের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এফবিসিসিআইর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
এ সময় এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশে প্রচুর বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। বিজনেস সামিটে বিনিয়োগ সম্ভাবনা ও দেশের ব্র্যান্ডিং করা হবে। ১১ মার্চ থেকে শুরু হবে এ সামিট। ১৩ মার্চ পর্যন্ত সামিটকে তিন ভাগে ভাগ করা হয়েছে। অনুষ্ঠানে যোগ দিতে ৭৫০ জন রেজিস্ট্রেশন করেছেন। সামিট উপলক্ষে তারা দেশ ও ব্যবসায়ীদের প্রতি আস্থা দেখিয়েছে।
তিনি আরো বলেন, রেজিস্ট্রেশনের বাইরেও অনেককে দাওয়াত দেয়া হয়েছে। সাত দেশের মিনিস্টার আসছেন। সৌদির থেকে ৫৫ জনের একটি বহর আসছে। এছাড়া চায়না থেকে ৩০ জন, জাপান থেকে ২০ জনসহ ১৬ থেকে ১৭টি দেশ থেকে মোট ২০০ জনের মতো ডেলিগেশন আসছে। তাই এখানে বাংলাদেশকে ব্র্যান্ডিং করার বড় সুযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়