এবার ডিএনসিসির গাড়িচাপায় বাইক চালকের মৃত্যু : মেশিনে পেঁচিয়ে নিহত ১

আগের সংবাদ

আতঙ্কের বসতি পুরান ঢাকা : কেমিক্যাল গোডাউন না সরায় ক্ষোভ, নিমতলীর ১৭ দফা বাস্তবায়ন জরুরি

পরের সংবাদ

সামিট ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার চুক্তি

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সামিট গ্রুপ ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার (কিউএফসি) মধ্যে গত ৭ মার্চ একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের সিইও এবং এমডি আয়েশা আজিজ খান, কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সহকারী সচিব সুলতান বিন রশিদ আল খাতার এবং কিউএফসির সিইও ইউসুফ মোহাম্মদ আল-জাইদার উপস্থিতিতে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে শেইখা আলানাউদ বিনতে হামাদ আল-থানি, কো-সিইও, কিউএফসি এবং সালমান খান, সামিট অয়েল এন্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) পরিচালক এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তির মাধ্যমে সামিটকে কাতারে বিনিয়োগ এবং ব্যবসার সুযোগে সহায়তা করবে কিউএফসি, বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ খাতে।
জানা গেছে- কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার (কিউএফসি) দোহায় অবস্থিত একটি অনশোর ব্যবসা এবং আর্থিক কেন্দ্র, যা কাতারের ২০০৫ সালে ৭নং আইন বলে প্রতিষ্ঠিত। বিভিন্ন বিনিয়োগকারী কোম্পানিগুলোর জন্য এটি একটি বিশ্বমানের প্ল্যাটফর্ম, যেখানে কাতার ন্যাশনাল ভিশন-২০৩০ অনুযায়ী অর্থনৈতিক উন্নয়ন এবং বৈচিত্র্যকরণে অবদান রাখতে কিউএফসি তার নিজস্ব আইন, নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, ট্যাক্স এবং ব্যবসায়িক পরিবেশ দেয়।
এদিকে সামিট অয়েল এন্ড শিপিং কোম্পানি লিমিটেড (এসওএসসিএল) সামিট গ্রুপের জ্বালানি খাতের একটি অঙ্গপ্রতিষ্ঠান। সামিট গ্রুপ বাংলাদেশের সর্ববৃহৎ অবকাঠামো প্রতিষ্ঠান। পাশাপাশি গ্রুপটি বাংলাদেশের বৃহত্তম স্বতন্ত্র বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান (আইপিপি)।
সামিট জাতীয় গ্রিডে প্রায় ২ গিগাওয়াট সরবরাহ করে ও বাংলাদেশের দ্বিতীয় ফ্লোটিং স্টোরেজ এন্ড রিগ্যাসিফিকেশন ইউনিটসহ (এফএসআরইউ) ৫০০ এমএমসিএফ/ডি ধারণক্ষমতার তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনাল মালিকানা ও পরিচালনার দায়িত্বে আছে। সামিট একটি স্বনামধন্য প্রতিষ্ঠান যা বিশ্বস্ত অংশীদারিত্বের মাধ্যমে ভবিষ্যতের জন্য টেকসই বিদ্যুৎ উৎপাদনে প্রতিশ্রæতিবদ্ধ। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়