এবার ডিএনসিসির গাড়িচাপায় বাইক চালকের মৃত্যু : মেশিনে পেঁচিয়ে নিহত ১

আগের সংবাদ

আতঙ্কের বসতি পুরান ঢাকা : কেমিক্যাল গোডাউন না সরায় ক্ষোভ, নিমতলীর ১৭ দফা বাস্তবায়ন জরুরি

পরের সংবাদ

তুর্কমেনিস্তানকে উড়িয়ে দিল ইরান

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মেয়েদের এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইয়ের প্রথম ম্যাচে গতকাল তুর্কমেনিস্তানকে ৭-১ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে ইরান। এই তুর্কমেনিস্তানের বিপক্ষেই আগামী ১০ মার্চ মাঠে নামবে বাংলাদেশ।
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুর দিকে ইরানকে আটকে রাখার চেষ্টা করে তুর্কমেনিস্তানের মেয়েরা। তবে এক গোল হওয়ার পরেই রীতিমতো জ্বলে ওঠে ইরানের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তারা। ইরান দ্বিতীয় মিনিটে গোলের দেখা পেলেও অফসাইডের কারণে গোল বাতিল করেন রেফারি। ম্যাচের ১৭ মিনিটে সারা দিদারের জোরালো শট ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। এরপর ম্যাচের ২৬ মিনিটে রৌজিন তামরিয়ানের শট ক্রসবারে বাধা পেয়ে বাইরে চলে যায়। এতগুলো সুযোগ নষ্ট হওয়ার পর ম্যাচের ২৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় ইরান। সতীর্থের বাড়ানো বল পেয়ে নিখুঁত শটে গোল করেন ইরানের অধিনায়ক মোহাদ্দেস জোলফি। ম্যাচের ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাহিল জাফারি। ২-০ গোলের লিড নেয়ার পর আর ফিরে তাকাতে হয়নি ইরানকে। ম্যাচের ৩৮ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়ে অনায়াসে ব্যবধান বাড়ান জোলফি। বিরতির আগ মুহূর্তে জোলফির বাড়ানো বল পেয়ে স্কোরলাইন ৪-০ করেন হাসতি। এই লিড নিয়েই বিরতিতে যায় ইরান।
বিরতি থেকে ফিরে আবারো গোলের জন্য মরিয়া হয় তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই দূরপাল্লার শটে ব্যবধান ৫-০ করেন কিমিয়া রাহিমিনিয়া। এরপর ম্যাচের ৬৭তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান আরো বাড়ান হাসতি। তবে ম্যাচের ৭৬ মিনিটে তুর্কমেনিস্তানের হয়ে একটি গোল পরিশোধ করেন মিনগাজোভা কামিলা।
নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন হাসতি। ফলে ৭-১ গোলের বড় জয় নিশ্চিত হয় ইরানের। ম্যাচ শেষে তুর্কমেনিস্তান কোচ মনগাজোভ কামিল বলেন, ‘ইরান এই গ্রুপের ফেভারিট ও খুবই শক্তিশালী দল। যেটা আমাদের পক্ষে করা সম্ভব, আমরা সেটা করার চেষ্টা করেছি। পরের ম্যাচে আমরা ভিন্নভাবে খেলব। আমরা জানি না বাংলাদেশ কীভাবে খেলে, আমরা তাদের কিছু ভিডিও দেখেছি। বাংলাদেশ ম্যাচের কৌশল এখনো আমরা ঠিক করিনি। বাংলাদেশ কীভাবে খেলবে, সেই পরিস্থিতির ওপর নির্ভর করে আমরা খেলব।’
এই টুর্নামেন্টের ‘এইচ’ গ্রুপে ইরান ও তুর্কমেনিস্তানের সঙ্গে আছে বাংলাদেশ। তিন দলের মধ্যে সেরা দলই পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে। আগামী ১২ মার্চ গোলাম রব্বানী ছোটনের দল নিজেদের শেষ ম্যাচে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল ইরানের মুখোমুখি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়