এবার ডিএনসিসির গাড়িচাপায় বাইক চালকের মৃত্যু : মেশিনে পেঁচিয়ে নিহত ১

আগের সংবাদ

আতঙ্কের বসতি পুরান ঢাকা : কেমিক্যাল গোডাউন না সরায় ক্ষোভ, নিমতলীর ১৭ দফা বাস্তবায়ন জরুরি

পরের সংবাদ

ঘটনা পরিকল্পিত : বিএনপি > পঞ্চগড়ে পুলিশ-বিজিবি টহল অব্যাহত, গ্রেপ্তার ১৩৬

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এ রায়হান চৌধুরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : কাদিয়ানীদের বার্ষিক সালনা জলসা বন্ধের দাবিতে গত শুক্রবার পঞ্চগড় সদর উপজেলার আহমদনগর ও বোদা উপজেলার শালশিরি গ্রামে কাদিয়ানী সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটে ঘটনায় শহরের মোড়ে মোড়ে পুলিশ-বিজিবির টহল অব্যাহত রয়েছে। গ্রেপ্তার আতঙ্কে অনেকেই বাড়ি ছাড়া। উসকানিদাতা হিসেবে তেঁতুলিয়া উপজেলা ছাত্রশিবিরের সভাপতি মো. নাছিরউদ্দিনসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এ ঘটনায় আরো তিনটি মামলা হয়েছে। এ নিয়ে মামলার সংখ্যা দাঁড়াল ১৩টি। এ সব মামলায় নাম উল্লেখ করা ছাড়াও অজ্ঞাত নামা আসামির সংখ্যা ১০ থেকে ১১ হাজার। গত ২৪ ঘণ্টায় আরো ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা ১৩৬।
পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, ‘বুধবার সকাল পর্যন্ত পুলিশের পক্ষ থেকে বিভিন্ন আইন ও ধারায় মোট ১৩টি মামলা করা হয়েছে। বুধবার সকাল পর্যন্ত ১৩৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আরো মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আমরা তদন্তের মাধ্যমে, ভিডিও ফুটেজ দেখে, বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই করে অপরাধে জড়িতদের গ্রেপ্তার করছি।’
এদিকে পঞ্চগড়ে আহমদিয়া স¤প্রদায়ের বার্ষিক সালানা জালসাকে কেন্দ্র করে সংঘর্ষ, ভাঙচুর এবং লুটপাটের ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত এবং সুপরিকল্পিত। নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করার জন্য এবং বিরোধী দলকে আতঙ্কের মধ্যে রাখতে এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মেজর হাফিজ উদ্দীন আহমেদ।
গতকাল বুধবার বিকালে পঞ্চগড় জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, প্রশাসনের অনুমতি নিয়েই জলসার আয়োজন করার পরও সেদিন প্রশাসনের উপস্থিতিতে আহমদিয়াদের ওপর হামলা, বাড়ি-ঘরে আগুন এবং লুটপাটের ঘটনা ঘটেছে। অথচ দলীয়করণকৃত প্রশাসনের কোনো জবাবদিহিতা নেই। পুলিশ বাহিনী ৩ ঘণ্টা দাঁড়িয়ে দৃশ্য অবলোকন করেছে। এই সরকারের আমলে দেশের মানুষের অধিকার নেই। এই পরিস্থিতিতে এমন ধ্বংসযজ্ঞ কর্মকাণ্ড চলবে -এটাই স্বাভাবিক। গুম, খুন, হত্যাতো নিত্যদিনের ব্যাপার।
তিনি আরো বলেন, আমরা এই ধরণের বাংলাদেশ দেখতে চাইনা। আমরা এমন দেশ দেখতে চাই, যেখানে সবমতের মানুষ নির্বিঘেœ থাকবে। বিএনপি তিনবার ক্ষমতায় ছিল, একবারও পঞ্চগড়ে এমন ঘটনা ঘটেনি। কারণ, তখন দেশে আইনের শাসন ছিল, গণতন্ত্র ছিল। আমরা মানুষের দুঃখ-দুর্দশা বুঝি, সব ধর্মের অনুসারীর নাগরিক অধিকারকে সম্মান করি।
বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, যারা সন্ত্রাসী তারা সরকারি দলের ছত্রছায়ায় এ ধরনের তাণ্ডব চালিয়ে যাচ্ছে।
যার প্রমাণ- দুদিন আগে যখন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ক্ষতিগ্রস্ত আহমদিয়াদের এলাকা পরিদর্শন করেছিলেন, তখন ক্ষতিগ্রস্তরা মন্ত্রীকে বলেছিলেন- ‘যারা সেদিন ধ্বংসযজ্ঞ চালিয়েছে তারা আপনার সফরসঙ্গী হয়ে এসেছে’। তারা হামলাকারীদের নামও বলেছে, আমরা পত্রপত্রিকায় দেখেছি।
জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস প্রেসিডেন্ট এডভোকেট জয়নুল আবেদীন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লা, জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, যুগ্ন আহ্বায়ক- তৌহিদুল ইসলাম, এডভোকেট মির্জা নাজমুল ইসলাম কাজল, এডভোকেট আদম সুফি প্রমুখ।
এর আগে, বিএনপি নেতারা পঞ্চগড়ের আহমদনগরে আহমদিয়া স¤প্রদায়ের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং আহমদিয়া নেতাদের সঙ্গে কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়