এবার ডিএনসিসির গাড়িচাপায় বাইক চালকের মৃত্যু : মেশিনে পেঁচিয়ে নিহত ১

আগের সংবাদ

আতঙ্কের বসতি পুরান ঢাকা : কেমিক্যাল গোডাউন না সরায় ক্ষোভ, নিমতলীর ১৭ দফা বাস্তবায়ন জরুরি

পরের সংবাদ

খন্দকার মোশাররফ : শ্রীলঙ্কার মতোই গণঅভ্যুত্থান হবে বাংলাদেশেও

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৩ , ১২:৪৮ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও গণঅভ্যুত্থান হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, সরকার আমাদের মিটিং করতে দেয় না, সমাবেশ করতে দেয় না। কেন? তাদের ভয়- আমরা নাকি সমবেত হলে বিস্ফোরণ হবে, ঢাকায় বিস্ফোরণ হবে।
জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় দেশের পরিস্থিতি তুলে ধরতে গিয়ে তিনি এসব কথা বলেন। মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুর রহিমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ মৎস্যজীবী দলের নেতারা।
খন্দকার মোশাররফ বলেন, জনগণ প্রস্তুত রয়েছে, এ দেশে গণঅভ্যুত্থান হবে। অতীতে পাকিস্তান আমলে অভ্যুত্থান করে আইয়ুব খানের মতো ক্ষমতাধর স্বৈরাচারকে বিদায় করেছে, এই বাংলাদেশে গণঅভ্যুত্থানের মাধ্যমে এরশাদের মতো স্বৈরাচারকে বিদায় করেছে। এ দেশের মানুষ বারবার প্রমাণ করেছে জনগণের অভ্যুত্থানে এ দেশে স্বৈরাচার হটে যেতে বাধ্য হয়েছে। আমাদের বিশ্বাস- শ্রীলঙ্কা যদি পারে, বাংলাদেশে অতি শিগগিরই সেদিন আসবে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনার পরে সরকার বলেছে যে এটার মধ্যে বিএনপির সংশ্লিষ্টতা আছে কিনা দেখি। অথচ পঞ্চগড়ে ধর্মীয় স¤প্রদায়ের ওপর আক্রমণের পরে রেলমন্ত্রী ওই এলাকা দেখতে যাওয়ার পরে ক্ষতিগ্রস্তরা বলেছেন, আপনার সঙ্গে যারা এসেছেন তারাই তো আমাদের ওপর হামলা করেছে। মন্ত্রীরা বলেন, এটার ভেতরেও হয়তো বিএনপির হাত আছে। গ্রেপ্তার করছে বিএনপি নেতাদের। একের দোষ অন্যদের ঘাড়ে দিয়ে দেয়ার জন্য চাপাবাজি করছে। বাংলাদেশের জনগণ এসব বিশ্বাস করে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়