সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

২ বছর পর মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১১:২২ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুই বছর পর আবারো ঢাকার আর্মি স্টেডিয়ামের মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে সপ্তমবারের মতো ‘জয় বাংলা কনসার্ট’র আয়োজন করতে যাচ্ছে ‘ইয়াং বাংলা’। তবে এবার ৭ মার্চের বদলে ৮ মার্চ আয়োজন করা হয়েছে কনসার্ট।
২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। তবে কোভিড-১৯ মহামারির কারণে ২ বছর মঞ্চে আয়োজিত হয়নি এই কনসার্ট। এবার ৭ মার্চ শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ সম্ভাব্য সময় দুপুর ৩টায় কনসার্ট আয়োজন করা হচ্ছে।
আয়োজকরা বলেছেন, কয়েকদিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করা হচ্ছে। এবার মোট ৯টি ব্যান্ড পারফর্ম করবে। এগুলো হলো- আর্টসেল, ক্রিপটিক ফেইট, চিরকুট, নেমেসিস, লালন, আরেকটা রক ব্যান্ড, মেঘদল, অ্যাভয়েড রাফা ও কার্নিভাল।
কনসার্ট দেখতে বরাবরের মতোই কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হয়। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকেট। রেজিস্ট্রেশনের জন্য ইয়াং বাংলার ফেসবুক পেজ (https://www.facebook.com/YoungBanglaSummit) ও ওয়েবসাইটে (https://youngbangla.org/) চোখ রাখুন। অনলাইনে সরাসরি রেজিস্ট্রেশন করতে http://www.ticket.youngbangla.org/ এই লিংকে যেতে হবে।
কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে। এ ছাড়াও প্রতিবারের মতোই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।
১৯৭১ সালের ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়