সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

সাউথইস্ট ব্যাংক : মৌচাক শাখায় আর্থিক সাক্ষরতা দিবস পালিত

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্রাহক তথা জনগণের মধ্যে সঞ্চয় সম্পর্কে সচেতনতা বাড়াতে আর্থিক সাক্ষরতা দিবস পালন করল সাউথইস্ট ব্যাংক মৌচাক শাখা। ব্যাংকের ম্যানেজার সরোজ কুমার দাস গ্রাহকদের সঙ্গে সঞ্চয় করার সুবিধা, ঋণ গ্রহণ ও পরিশোধের বিষয়ে মতবিনিময় করেন। বাংলাদেশ ব্যাংকের ‘ফাইনানসিয়াল লিটারেসি ডে’ পালনের অংশ হিসেবে গতকাল সোমবার বিকালে ব্যাংক প্রাঙ্গনে এ দিবসটি পালিত হয়। এ সময় ব্যাংকের অন্য কর্মকর্তাদের সঙ্গে প্রায় ৪০ জন গ্রাহক উপস্থিত ছিলেন।
সরোজ কুমার দাস বলেন, বর্তমান পরিস্থিতিতে সঞ্চয় করা অত্যন্ত জরুরি। আমাদের সবারই অসময়ে বা বিশেষ প্রয়োজনে এ সঞ্চয় খুবই কার্যকর ভূমিকা পালন করে। সন্তানের শিক্ষা, পরিবার পরিজনের চিকিৎসা বা জরুরি প্রয়োজনে সবার সঞ্চয় যেমন জরুরি, তেমনি ব্যবসায়ীদের জন্য আপদকালীন সময়ে এ ধরনের সঞ্চয় খুবই সহায়ক ভূমিকা পালন করে থাকে। তিনি বলেন, সঞ্চয় বা ঋণ নেয়ার সময় নির্ভরযোগ্য আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন করতে হবে। তা না হলে আর্থিক ঝুঁকি থাকতে পারে। একই সঙ্গে ঋণ নিয়ে তা পরিশোধ করার বিষয়ে নিয়মিত কিস্তি দেয়ারও আহ্বান জানান তিনি। পরবর্তীতে ব্যাংক থেকে আর্থিক সহায়তা পেতে অসুবিধা হতে পারে। এ সময় তিনি বিনিয়োগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং সঞ্চয়ের নানান সুযোগ-সুবিধার বিষয়ে মতবিনিময় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়