সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

সমাবেশে মির্জা আব্বাসের হুঁশিয়ারি : এ সরকারের অধীনে নির্বাচনে গেলে পা আস্ত থাকবে না

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে যদি কেউ তাদের অধীনে নির্বাচনে যায় তাহলে কারো পা আস্ত থাকবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, আমরা কোনো সংলাপ চাইনি, আমরা তো চেয়েছি সরকারের পদত্যাগ। এই দানবীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। আর যারা নির্বাচনে যেতে চান বা যাবেন তাদের কারো পা আস্ত থাকবে না।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সব কারাবন্দিদের মুক্তির দাবিতে গতকাল সোমবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।
বিএনপি নির্বাচনে অংশ নিতে ভয় পায় আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে আব্বাস বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিতে কখনই ভয় পায়নি। এ যাবতকাল বিএনপি যতবার ক্ষমতায় গিয়েছে, কখনো ভোট চুরি করে যায়নি।
আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় কেন? তত্ত্বাবধায়ক সরকার তো আপনাদের দাবি, বিএনপির দাবি নয়, কখনোই ছিল না। এলে আপনারা দেশের জনগণকে ভয় পান, কারণ আপনারা যে লুটপাট চুরি করেছেন জনগণই একদিন তার বিচার করবে।
বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, ১৪ সালের মতো যদি মনে করেন দেশে আরেকটি নির্বাচন হবে; তাহলে ভুল করবেন। এই দেশে শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।
একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে, সেই নির্বাচনে জনগণ ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করবেন।
যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়