সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

লিভারপুলকে ফিরমিনোর গুডবাই

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এই মৌসুম শেষে লিভারপুলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে রবার্তো ফিরমিনোর। চুক্তি শেষ হওয়ার আগেই ক্লাবের সঙ্গে আর থাকছেন না বলে জানিয়ে দিয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে অ্যানফিল্ডের সঙ্গে আট বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে যাচ্ছে ফিরমিনোর। ২০১৫ সালের জুনে ২ কোটি ৯০ লাখ ইউরোর বিনিময়ে জার্মান ক্লাব হফেনহাইম থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন এই তারকা।
প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারায় লিভারপুল। এই ম্যাচে মাঠে নেমে শেষ গোলটি করেন ফিরমিনো। ইয়ুর্গেন ক্লপের অধীনে অলরেডদের হয়ে তিনি ইংলিশ ও ইউরোপিয়ান আসরে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, ক্লাব বিশ্বকাপ, এফএ কাপসহ অসংখ্য শিরোপা। বিদায়ের ঘোষণা দেয়ার প্রকাশ্যে কিছু বলেননি ফিরমিনো। তবে ইউনাইটেডকে ৭ গোলে হারানোর পর ইনস্টাগ্রামে ফিরমিনো লিভারপুল সমর্থকদের প্রতি নিজের কৃতজ্ঞতা জানিয়ে তিনি লিখেন ‘কী দারুণ একটা দিন! আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ, তিনি আমাকে এই দিনে একটা মুহূর্ত উপহার হিসেবে দিয়েছেন। নিজের সতীর্থ আর সমর্থকদের ভালোবাসার প্রতিদান দেয়া।’
এই ক্লাবের হয়ে ২৪৯টি ম্যাচে অংশ নিয়ে গোল করেন ৭৯টি। নেন ফিরমিনো। তাকে দলে রাখতে চেয়েছিলেন ইয়ুর্গেন ক্লপ। শুরুতে চুক্তি নবায়নে আগ্রহী থাকলেও শেষ পর্যন্ত না থাকার সিদ্ধান্ত নেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬টি ম্যাচ খেলেছেন এই ফরোয়ার্ড। যেখানে ৯টি গোলের পাশাপাশি রয়েছে ৪টি অ্যাসিস্ট।
২০২০ সালে লিভারপুলকে ৩০ বছর পর লিগ শিরোপা এনে দেওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন তিনি। এছাড়া জিতেছেন চ্যাম্পিয়নস লিগও। ক্লপের অধীনে স¤প্রতি লিভারপুলে যোগ দিয়েছেন দিয়োগো জোটা, লুইস দিয়াজ, ডারউইন নুনেজ ও কোড গাকপো। তারা আসার পর থেকে এই উইঙ্গার শুরুর একাদশে ছিলেন অনিয়মিত। তিনি ছাড়াও আরো চার খেলোয়াড়ের সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে লিভারপুলের। দুই মিডফিল্ডার নেবি কেইটা ও এ্যালেক্স ওক্সালেড-চেম্বারলেইনও দল ছাড়ার দ্বারপ্রান্তে রয়েছেন। এছাড়া ৩৭ বছর বয়সী জেমস মিলনার ও তৃতীয় পছনের গোলরক্ষক আদ্রিয়ানের ভবিষ্যৎ এখনো অস্পষ্ট। লিভারপুল ছেড়ে কোথায় যোগ দিবেন এ ব্যপারে এখনো কিছু বলেননি ফিরমিনো। ক্লাব ছাড়ার পর ফ্রি এজেন্ট হবেন তিনি। যে কোনো ক্লাব চাইলেই তাকে দলে ভেড়াতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়