সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

ভূমিহীনদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসন হাজার হাজার গৃহহীন-ভূমিহীন রেখে ২০২২ সালের ২১ জুলাই এ উপজেলাকে গৃহহীন-ভূমিহীনমুক্ত ঘোষনা করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি দেয়া হয়েছে। গতকাল সোমবার এ কর্মসূচি পালিত হয়।
উপজেলা ওয়ার্কার্স পার্টির আয়োজনে গতকাল দুপুর ১২টায় গোবিন্দগঞ্জ পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পার্টির সভাপতি এম এ মতিন মোল্লার সভাপতিত্বে গৃহহীন-ভূমিহীনদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক পলিটব্যুরো সদস্য আনিছুর রহমান মল্লিক। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কৃষক সমিতি, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কৃষক নেতা আমিনুল ইসলাম গোলাপ। বক্তারা বলেন, উপজেলায় ৩ দফায় ৮৫০ জন ভূমিহীনের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা প্রশাসন খাসজমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেছে। কিন্তু হাজার হাজার গৃহহীন-ভূমিহীন মানুষের অধিকার কেড়ে নিয়ে ২০২২ সালের ২১ জুলাই এ উপজেলাকে গৃহহীন-ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়। প্রশাসনের এ হটকারি সিদ্ধান্তের তথ্য সঠিক নয়। বক্তারা বলেন, ২০১৮ সালে ওয়ার্কার্স পার্টি গৃহহীন-ভূমিহীনদের জন্য খাসজমি ও ঘর চেয়ে ২৭ হাজার আবেদন জমা দিয়েছিল তৎকালিন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। সেই তালিকা মোতাবেক ভূমিদূস্যদের হাত থেকে সরকারি খাস জমি উদ্ধার করে মুজিববর্ষের ঘর ও জমি গৃহহীন-ভূমিহীনদের মাঝে বন্দোবস্ত দিতে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানিয়েছেন তারা। সমাবেশ শেষে গৃহহীন-ভূমিহীন মানুষেরা একটি বিশাল বিক্ষোভ মিছিলসহ উপজেলা প্রশাসন চত্বরে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, থানার ওসি ইজার উদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়