সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : বৈদেশিক মুদ্রা ডিলারদের নিয়ে কর্মশালা

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজারে একটি সিমুলেটেড বৈদেশিক মুদ্রা (এফএক্স) বোর্স গেমসহ ফরেন এক্সচেঞ্জ বাজার এবং টেকনিক্যাল স্ট্র্যাটেজিসের ওপর দুই দিনের একটি ইন্টারঅ্যাকটিভ অনুষ্ঠানের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। ৩২টি ব্যাংকের ট্রেজারি ডিভিশনের এফএক্স ডিলাররা ২৪-২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অংশ নেন।
ইভেন্টে লোকাল এবং গেøাবাল মার্কেট আউটলুকের ওপর একটি সেশন পরিচালনা করেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব ট্রেজারি এন্ড এফআইস মো. শাহীন ইকবাল, সিএফএ। আলোচনায় তিনি লোকাল মার্কেটের চ্যালেঞ্জ এবং সুযোগগুলো তুলে ধরে সুদের হার এবং মুদ্রাস্ফীতির বৈশ্বিক প্যারাডাইম পরিবর্তনের পরিপ্রেক্ষিতে ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্বের ওপর জোর দেন।
ইভেন্টের দ্বিতীয় দিনে এফএক্স টেকনিক্যাল স্ট্র্যাটেজিসের ওপর একটি সেশন পরিচালনা করেন কো-হেড অব দ্য মুম্বাই চ্যাপ্টার অব চার্টার্ড মার্কেট টেকনিশিয়ান (সিএমটি) এসোসিয়েশন অক্ষয় চিনচকার, সিএমটি, সিএফটিই, ইপিএটি। আলোচনায় তিনি মুদ্রার মানের পরিবর্তন এবং এর কার্যকর প্রয়োগের জন্য উপযোগী বিভিন্ন ট্রেডিং কৌশল নিয়ে কথা বলেন। অনুষ্ঠানটি একটি সিমুলেটেড এফএক্স বোর্স গেম-এর মধ্যে দিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি।
সেখানে অংশগ্রহণকারীরা ব্যাংকিং শিল্পে দেশীয় যে-কোনো ব্যাংকের একমাত্র এফএক্স ট্রেডিং প্ল্যাটফর্ম ব্র্যাক ব্যাংকের ‘ইলেক্ট্রা’ ব্যবহার করেছে, যা পার্টনার ব্যাংকগুলোতে প্রধান কারেন্সি পেয়ার-গুলোর জন্য স্ট্রিমিং টু-ওয়ে মূল্য প্রদান করে। অনুষ্ঠানের শেষে সেরা পারফরম্যান্সের ভিত্তিতে ব্যাংকগুলোকে পুরস্কৃত করা হয়। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়