সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

পঞ্চগড়ে সংঘর্ষ : ৬ মামলায় আসামি ৮ হাজারের বেশি গ্রেপ্তার ৮২

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এ রায়হান চৌধুরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : পঞ্চগড়ে আহমদিয়া স¤প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সংঘটিত বিক্ষোভে হামলা, হত্যা, গুজব ছড়িয়ে লুটপাট এবং গাড়ি পোড়ানোর ঘটনায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৮ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে। পঞ্চগড় সদর থানার ৪ জন উপপরিদর্শক, ওসমান আলী (৫৪) নামে এক ব্যক্তি এবং একজন র?্যাব কর্মকর্তা বাদী হয়ে সদর থানায় এসব মামলা দায়ের করেন।
গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত এসব মামলায় ৮২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছেন পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। জানা যায়, আহমদিয়া স¤প্রদায়ের বার্ষিক জলসা স্থগিতের পর গত শনিবার রাতে ‘কাদিয়ানিদের হাতে দুজনকে হত্যা’ করার গুজব ছড়িয়ে পড়ায় ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় আবারো উত্তপ্ত হয়ে ওঠে পঞ্চগড়। রাত ১২টা থেকে গুজবরোধে মোবাইল অপারেটরগুলো ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়। সোমবার সকাল ১০টা থেকে ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়।
গুজব ছড়ানোর অভিযোগে শনিবার রাতে পৌর যুবদলের নেতাসহ ২৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রবিবার রাতে পুলিশের কয়েকটি দল বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরো ৫৮ জনকে গ্রেপ্তার করে। সোমবার সকাল পর্যন্ত ৬টি মামলায় ৮ হাজার ২০০ আসামির মধ্যে ৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, বর্তমানে পঞ্চগড় শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অপরাধীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আর কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে এজন্য প্রশাসন তৎপর রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়