সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

ধুনটে মানববন্ধন : বাঙালি নদী পুনর্খননের দাবি

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় বাঙালি নদী পুনর্খননের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর গ্রামের বাঙালি নদীর তীরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে স্থানীয়রা।
মানববন্ধনে অংশ নেয়া নদী পাড়ের বাসিন্দা রাশেদ প্রামাণিক জানান, তাদের বাড়ি তিনবার নদী ভাঙনের শিকার হয়েছে। এখন আর বসতবাড়ি সরিয়ে নেয়ার জায়গা নেই। নদী পুনর্খনন করে নদীর পাড় সংস্কার করা জরুরি। বর্ষা মৌসুমে পানি প্রবাহ সঠিক পথে না রাখা গেলে তাদের বসতবাড়ি আবারো নদীগর্ভে বিলীন হয়ে যাবে।
কৃষক মহসীন আলম বলেন, গত বছর নদী পুনর্খননের কাজ শুরু হয়। তবে বর্ষা মৌসুমে পানি অতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় কাজ ঠিকমতো হয়নি। বর্তমানে নদীতে চর জেগেছে। যে অবস্থা তাতে বর্ষা মৌসুম শুরু হলে নদী তীরের আবাদি জমি ও বসতবাড়ি রক্ষা করা যাবে না। প্রশাসনের কাছে আবেদন তারা যেন দ্রুত নদী পুনর্খননের ব্যবস্থা নেয়। গৃহিণী সাহার বানু বলেন, বারবার নদী ভাঙনের শিকার হয়ে নিঃস্ব হয়ে গেছি। আবারো ভাঙনের শিকার হলে খোলা আকাশের নিচে না খেয়ে দিনযাপন করতে হবে।
মানববন্ধনে অংশ নেন- বাঙালি নদী পাড়ের বাসিন্দা মোকলেছার রহমান, আশাদুল ইসলাম, মিনি বেওয়া, সুফিয়া খাতুন, আছমা খাতুন, শাহেদা আক্তারসহ প্রায় অর্ধশত নারী ও পুরুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়