সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শোভাযাত্রা
মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি : মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে মূল ফটক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য দুর্নীতিমুক্ত ও একটি মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেনসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণে এ শোভাযাত্রা পরিচালনা করেন এপিএ ফোকাল পয়েন্ট ও সহকারী রেজিস্ট্রার ম. আনিসুজ্জামান।
জলজ বৃক্ষরোপণ
শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : শান্তিগঞ্জের পাথারিয়া ইউনিয়নের তেহকিয়া ও কুমড়িয়াইল গ্রামের মধ্যবর্তী রাজঘড়ি বিলে জলজ বৃক্ষরোপণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার হাওর অঞ্চলের অবকাঠামো ও জীবনমান উন্নয়ন প্রকল্পের (হিলিপ) আওতায় রাজঘড়ি বিলে দুই হাজার হিজল-করচ বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেছেন শান্তিগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সকিনা আক্তার। বৃক্ষরোপণ কার্যক্রমে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা খন্দকার সুহাইল আহমদ, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, হিলিপের মিজানুর রহমান, আব্দুর রাজ্জাক, বিলের ইজারাদার নূর আলম, সদস্য মানিক মিয়া, আব্দুল আউয়াল, আব্দুল হাই, মজিদ মিয়া, সফর আলী, আব্দুল মজিদ, সামছুল ইসলাম, হুসেন মিয়া ও আব্দুল বারিক প্রমুখ।
কর্মশালা
সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়ায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়। এতে সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোসাঃ মাহফুজা খানম। উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মো. জাহাঙ্গীর আলম প্রধান, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএনও মাহমুদা খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, কনসালটেন্ট ডাঃ আব্দুর রউফ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলামসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তর প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, ইউনিয়ন স্বাস্থ্য কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা।
ডিম উৎসব
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : দামুড়হুদায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০২৩ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের ডিম খাওয়ানোর মধ্যে দিয়ে ডিম উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলা সদরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে ডিম খাওয়ানো হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা। স্বাগত বক্তব্য রাখেন-উপজেলা প্রাণিসম্পদ অফিসার তাছলিমা খাতুন। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার নাসির উদ্দীন, ভেটেনারি সার্জন নাজমুল হাসান শাওন, এইও ডাঃ রাকিবুল হাসান রাকিব, প্রেস ক্লাবের সভাপতি এম নুরুন্নবী, সাধারন সম্পাদক বখতিয়ার হোসেন বকুল প্রমুখ। পরিচালনা করেন ভটেনারি সার্জন নাজমুল হাসান শাওন।
সেমিনার
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : দুর্গাপুরে স্বেচ্ছাসেবী সংগঠন এসবি রক্তদান সমাজকল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে রক্তদানে উৎসাহ ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে পৌর শহরের এমকেসিএম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে প্রতিষ্ঠানের ছাত্রদের অংশগ্রহনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান। এসবি রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা সুসং আদর্শ বিদ্যানিকেতনের সাবেক প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সৈকত সরকার। বিশেষ অতিথি ছিলেন এমকেসিএম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কে এম মাহামুদুল হাসান, ডা. জীবন, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, ফাউন্ডেশনের উপদেষ্টা আমিনুল হক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়