সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

জি এম কাদের : দুর্নীতির কারণেই হজের খরচ বেড়েছে

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দুর্নীতির কারণেই হজযাত্রীদের খরচ জনপ্রতি প্রায় ৭ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যান্য খরচসহ এই খরচ ৯ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। আগে হজের নিবন্ধনের জন্য মানুষ তদবির করত এখন হাজার হাজার মানুষ নিবন্ধন বাতিল করছে। দুর্নীতির কারণেই হজযাত্রীদের খরচ অনেক বাড়ানো হয়েছে। যে কারণে মানুষ হজে যেতে পারছে না। গতকাল সোমবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ের মিলনায়তনে জাতীয় তরুণ পার্টির সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
কয়েকবার সময় বাড়ানোর পরও হজের নিবন্ধন টার্গেট পূর্ণ হচ্ছে না উল্লেখ করে জি এম কাদের বলেন, ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মাত্র ১৭ হাজার মানুষ নিবন্ধন করেছিল, সময় বাড়ানোর কারণে এ পর্যন্ত মাত্র ৫০ হাজারের কিছু বেশি মানুষ নিবন্ধন করেছে। অথচ, পার্শ্ববর্তী দেশগুলোতে প্রায় অর্ধেক খরচে মানুষ হজ পালন করতে পারছে। আমরা চাই ১ লাখ ২৭ হাজার জনই যেন নির্বিঘেœ হজে যেতে পারেন। প্রয়োজনে ভর্তুকি দিতে হবে। হজ ফান্ড করতে হবে। আমরা সবাই হজ ফান্ডে টাকা দিতে চাই। দেশের মানুষ হজের জন্য ফান্ডে টাকা দিতে প্রস্তুত আছে।

দেশের মানুষ সাধ্যমতো সহায়তা দিতে রাজি আছেন। দেশের মানুষ যেন অর্ধেক খরচে হজে যেতে পারেন। সে উদ্যোগ সরকারকেই নিতে হবে।
জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক জাকির হোসেন মৃধার সভাপতিত্বে ও সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়