চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

১০ জেলে আহত : পাথরঘাটায় ফের মাছ ধরার ট্রলারে ডাকাতি

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলাসংলগ্ন বলেশ্বর নদীতে ফের ডাকাতের কবলে পড়েছে একটি মাছ ধরার ট্রলার। এ ঘটনায় ১০ জেলে আহত হয়েছেন। গত শুক্রবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। শনিবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন লোকালয়ে ফিরে আসা নামবিহীন ওই মাছ ধরা ট্রলারটির জেলেরা।
জানা গেছে, ডাকাতির শিকার ওই ট্রলারটি খুলনার পাইকগাছা এলাকার দেলুটি গ্রামের রবিউল ইসলামের।
ডাকাতির হামলায় আহতরা হলেন- মহিদুল, আমিনুল মাঝি, হাবিব, মুসা গাজী, বাচ্চু মিয়া, ফরহাদ, মিজান, তুহিন শেখ, হাবিব ও মোহাম্মদ আলী। এদের মধ্য থেকে ফরহাদ, হাবিব, তুহিন ও বাচ্চুকে দ্রুত চিকিৎসার জন্য খুলনায় নিয়ে যাওয়া হয়েছে।
এ ঘটনায় বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, ডাকাতির ঘটনাটি জানতে পেরেছি।
কোস্ট গার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. শাফায়েত আবরার জানান, আহত জেলেদের মধ্যে দুজনের সঙ্গে কথা হয়েছে। ওই জেলেদের বক্তব্য অনুযায়ী আইনি সহায়তা কিংবা অন্য যে কোনো ব্যবস্থা নেয়া হবে।
এদিকে গত ১৭ ফেব্রুয়ারি বঙ্গোপসাগরে ডাকাতের কবল থেকে প্রাণে বাঁচতে গভীর সমুদ্রে ঝাঁপ দেয়া নিখোঁজ জেলেদের মধ্যে আরো দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। ৩ দিন আগে ওই লাশ দুটি উদ্ধার করা হয়। এর আগে ওই ঘটনায় ৪ জেলের লাশ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ রয়েছে ৩ জেলে। আর এই আতঙ্ক কাটতে না কাটতেই ফের জলদস্যুদের হামলার ঘটনায় জেলে জীবনে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।
দেশের দক্ষিণ উপকূলীয় জেলে ও মৎস্যজীবীদের প্রত্যাশা- বর্তমান সরকার যেভাবে সমুদ্রের ডাকাত নির্মূল করে নিরাপত্তা দিয়েছিল, সেটির ধারাবাহিকতা যেন অক্ষুণ্ন থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়