চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

সাতকানিয়া : ফসলি জমির মাটি কাটায় ৪ জনকে দণ্ড

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ফসলি জমির মাটি কাটার অপরাধে তিনজনকে কারাদণ্ড ও একজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার রাতে সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়ন, ছদাহা, পশ্চিম ঢেমশা ও এওচিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। এ সময় খননযন্ত্র (ভেকু) দিয়ে ফসলি জমির মাটি কাটার অপরাধে ৩ জনকে ১৫ দিন করে কারাদণ্ড ও একজনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মোজাম্মেল (৩০), মো. এমরানুল হক (২০) ও আব্দুল আজিজ (২০)। এছাড়া আব্দুল জাহেরকে (৪৮) জরিমানা করা হয়। সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, রাতে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটার খবর পেয়ে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।
অভিযানে ৪ জনকে হাতেনাতে আটক করা হয়?। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ৪ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়