চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

সরকারপন্থি ইসলামী দল নিয়ে জোট গঠন প্রক্রিয়া

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারপন্থি ইসলামী দলগুলোকে নিয়ে জোট গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল। তিনি বলেছেন, অন্তত ১২-১৫টি ইসলামী দলের জোট গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। গতকাল শনিবার রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদে এক সভায় তিনি একথা বলেন।
সভায় সূচনা বক্তব্য রাখবেন গণতান্ত্রিক ইসলামিক পার্টির মহাসচিব মো. নূরুল ইসলাম খান। এছাড়া আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জনদলের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান চৌধুরী, নেজামে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হারিসুল হক, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, দেশপ্রেমিক জনতা দলের চেয়ারম্যান জয়নুল আবেদীন খান, পিপলস জাস্টিস পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার ড. এম হায়দার আলী, তৃণমূল বিএনপির যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান প্রমুখ।
এম এ আউয়াল বলেন, আগামী দিনের জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশের মানুষের সার্বিক উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই। আজকে সময়ের দাবি এই ঐক্য সৃষ্টি করা। আমাদের পূর্বের যে ইসলামিক ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স সেটাকেই আমরা পুনর্গঠন করতে যাচ্ছি। সবাই বলেছেন- এজন্য একটা ঘোষণা দরকার। আমরা দ্রুতই একটি ঘোষণাপত্র তৈরি করব। সবার সঙ্গে বসে আলোচনা করব।
বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেন, আমরা বলেছিলাম আমাদের নিজের পায়ে হাঁটব। কিন্তু জাতির প্রয়োজনে ২০০৫ সাল থেকে আওয়ামী লীগকে সমর্থন দিয়ে যাচ্ছি। মহাজোট নামটা আমার মুখ থেকেই এসেছিল। কিন্তু আওয়ামী লীগ যা করে আমরাও যদি তাই করতাম, তাহলে আমরা আওয়ামী লীগই হতাম। মন্ত্রী হওয়ার জন্য চিন্তা করি নাই। আমাদের দাবি, উগ্রবাদী দলগুলোকে নিষিদ্ধ করতে হবে। উগ্রবাদী শুধু ইসলামী দল নয়, উগ্রবাদী বাম, জামায়াতও আছে তাদের নিষিদ্ধ করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়