চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

শ্বশুরবাড়িতে বেড়াতে এসে ভারতীয় নাগরিকের মৃত্যু

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে শ্বশুরবাড়িতে বেড়াতে এসে ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে সোনাইমুড়ী থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অরিন্দম চ্যাটাজি (৪৭) নামে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে। গতকাল রবিবার সকালে সুরতহাল রিপোর্ট তৈরি করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়না তদন্ত শেষে বিকালে স্ত্রী তামান্না সুলতানা মুক্তার (৩২) জিম্মায় মরদেহ হস্তান্তর করা হয়। অরিন্দম চ্যাটার্জি ভারতের কলকাতার ওয়েস্ট বেঙ্গল গ্রামের অমল কুমার চ্যাটার্জির ছেলে। এ ঘটনায় তার পরিচিত ঢাকার ওয়ারী থানার জোগীনগরের মৃত শুভ মিয়ার ছেলে সুপ্রিম কোর্টের আইনজীবি মেসরাত আলী বাদী হয় গত শনিবার রাতে সোনাইমুড়ী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, অরিন্দম চ্যাটার্জি ভারতের চেন্নাইয়ের ঐশ্বর্য ওমেন হসপিটাল এন্ড পার্টলারি সেন্টারের একজন কর্মচারী ছিলেন। তিনি গত ১ মার্চ শশুরবাড়ির উদ্দেশে ভারত থেকে ঢাকায় এসে বকশিবাজরে এক আবাসিক হোটেলে উঠেন। গত শনিবার দুপুরে তিনি ঢাকার বাসিন্দা মুশফিকুর রহমান মুরাদ, মনির মোহাম্মদ সাকুর, শরমিন আক্তারসহ নোয়াখালীর উদ্দেশে মাক্রোবাসযোগে রওয়ানা দেন। পথে কুমিল্লার দাউদকান্দি এলাকায় অসুস্থ হয়ে পড়লে তাকে একটি প্রাইভেট হাসপাতালে নেয়া হয়। বিকালে নোয়াখালীর চৌমুহনী ডিবি দুর্গাপুরস্থ শ্বশুরবাড়ির সামনে পৌঁছলে তিনি আবার জ্ঞান হারিয়ে ফেলেন। উপস্থিত লোকজন তাকে চৌমুহনী রাবেয়া হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পরামর্শ দিলে এম্বুলেন্সযোগে ঢাকা নেয়ার পথে অবস্থার আরো অবনতি হয়। পরে সোনাইমুড়ী উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎক মৃত ঘোষণা করে। অপমৃত্যু মামলার তদন্তকারী কর্মকর্তা সোনাইমুড়ী থানার উপপরিদর্শক এসআই মাসুম রানা জানান, অরিন্দম চ্যাটার্জি নোটারি পাবলিক মাধ্যমে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্মগ্রহণ করেন এবং তামান্না সুলতানা মুক্তাকে বিয়ে করেন। ঘটনাটি আপাতত অপমৃত্যু মামলা হলেও ময়না তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে। সোনাইমুড়ী থানা ওসি জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তামান্না আক্তার মুক্তা অরিন্দম চ্যাটার্জিকে নিজের স্বামী বলে দাবি করেছেন। তার কাছে বৈধ বিবাহের কাগজপত্র রয়েছে বলে ওসি জিয়াউল হক জানান। তিনি আরো বলেন, অরিন্দম কুমার চ্যাটার্জি পাসপোর্ট অনুসারে ভারতের পশ্চিম বঙ্গের বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়