চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

মুজিবুল হক চুন্নু : দেশে বেকার সমস্যা মহামারি আকার ধারণ করেছে

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে বেকার সমস্যা মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, গত ৩২ বছরে কোনো সরকার বেকার সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেয়নি। দেশে এখন ৫ কোটি বেকার। এদের একটা বিপথগামী অংশ সরকারি দলের ছত্রছায়ায় দলবাজির নামে চাঁদাবাজি, দখলবাজি, মাদক ব্যবসা, সন্ত্রাসের সঙ্গে জড়িত হয়ে আয়-রোজগারের ব্যবস্থা করছে। বর্তমান শিক্ষাব্যবস্থা ক্রমেই বেকার তৈরি করে যাচ্ছে। গতকাল রবিবার জাপা চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে জাতীয় সাবেক সৈনিক পার্টি, মুক্তিযোদ্ধা পার্টি ও মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
জাপা মহাসচিব বলেন, আমরা এই শিক্ষা ব্যবস্থা পরিবর্তনের উদ্যোগ নিয়েছিলাম। বিএনপি ও আওয়ামী লীগ সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অরাজকতা, নাশকতা ও সহিংসতা তৈরি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। শিক্ষিত বেকারদের জন্য আমরা বিকল্প কর্মসংস্থান ব্যবস্থা চালু করেছিলাম। আমরা রাষ্ট্র ক্ষমতায় এলে বেকার তৈরির বর্তমান শিক্ষা ব্যবস্থা পরিবর্তন করে কর্মমুখী শিক্ষা ব্যবস্থা চালু করব। কোটি কোটি বেকারের কর্মসংস্থানের জন্য কার্যকর ব্যবস্থা নেব। তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে আওয়ামী লীগকে সমর্থন দিয়ে ক্ষমতায় বসিয়েছিলাম। কিন্তু ক্ষমতায় বসে আওয়ামী লীগ স্বজনপ্রীতি, দুর্নীতি, দুঃশাসন, লুটপাটের রেকর্ড গড়ে স্বাধীনতার চেতনা ভুলণ্ঠিত করে জনগণের আস্থা হারিয়েছে। বিএনপিও ক্ষমতায় থেকে হাওয়া ভবন তৈরির মাধ্যমে ব্যাপক দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে রাষ্ট্রীয় সম্পদ বিদেশে পাচার করে দুর্নীতিবাজ হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছে। জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সাবেক সৈনিক পার্টির সভাপতি মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিনের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন খান, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, জাতীয় মুক্তিযুদ্ধ প্রজন্ম পার্টির আহ্বায়ক জহিরুল ইসলাম মিন্টু, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক এডভোকেট রেজাউল করিম বাছেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়