চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

মাসসেরা হয়ে যা বললেন রোনালদো

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি প্রো লিগে ফেব্রুয়ারিতে নিজের অসাধারণ পারফরমেন্সের ভিত্তিতে এই মাসসেরার পুরস্কার জিতে নেন পর্তুগিজ ও আল নাসর তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পুরস্কার জেতার পর বেশ উচ্ছ¡সিত দেখা যায় এই তারকাকে। ভবিষ্যতে আরো পুরস্কার জিততে চান তিনি।
সৌদি প্রো লিগে প্রথমবার মাসসেরা হলেও এর আগে তিনি প্রিমিয়ার লিগ, সিরি আ’তে অনেকবার জিতেছেন মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার। এছাড়া জিতেছেন ফিফা বর্ষসেরা পুরস্কারসহ পাঁচটি ব্যালন ডি’অর। এই বছরের শুরুতেই রেকর্ড বেতনে আল নাসরে যোগ দেন তিনি। যেখানে বাকিদের চেয়ে অনেক এগিয়ে রোনালদো। গত মাসে চার ম্যাচে দুটি হ্যাটট্রিকসহ ৮টি গোল করেছেন এই ফরোয়ার্ড। শুরুর দিকে ছন্দে না থাকলেও সৌদিতে দারুণ সময় উপভোগ করছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস তারকা। আল বাতেনের বিপক্ষে গত শুক্রবার আল নাসর ৩-১ গোলে জয় পায়। ম্যাচ শেষে রোনালদোর হাতে মাসসেরার পুরস্কার তুলে দেয়া হয়। মাসসেরার পুরস্কার পাওয়ার পর রোনালদো বলেন, ‘আমি খুবই খুশি সৌদি প্রো লিগের ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে। এটি প্রথম হলেও আশা করি আমি আরো পুরস্কার জিতবো। আল নাসরের অংশ হতে পেরে গর্বিত।’
রোনালদো ক্লাবে আসার আগে পয়েন্ট টেবিলের শীর্ষে যাওয়ার দৌড়ে থাকলেও তা অর্জন করতে পারেনি আল নাসর। তবে তাকে দলে নেয়ার পর বদলে যায় দৃশ্যপট। রোনালদোর হ্যাটট্রিকে জয় নিয়ে গত মাসেই সৌদি লিগের শীর্ষস্থান দখল করে আল নাসর। এরপর ফেব্রুয়ারি মাসে নিজেদের শেষ ম্যাচে আরেকটি হ্যাটট্রিক উপহার দেন সাবেক ম্যানইউ তারকা। মাসের শেষ ম্যাচে জয় নিয়ে শীর্ষস্থান মজবুত করে আল নাসর।
সৌদি লিগে রোনালদো প্রথম ম্যাচে খেলতে নামেন ৩ ফেব্রয়ারি আল ফাতেহ’র বিপক্ষে। সেই ম্যাচে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে তার দল।
এরপরের ম্যাচে হেরে যায় আল নাসর। তবে ৯ ফেব্রুয়ারি আল ওয়েহদার বিপক্ষে মাঠে নেমে প্রতিপক্ষকে পাত্তা না দিয়ে প্রথমার্ধে দুটি এবং দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল করেন রোনালদো। এরপর ১৭ ফেব্রুয়ারিতে পরের ম্যাচে গোলের দেখা পাননি তিনি। এরপর ২৫ ফেব্রুয়ারি দামাকের বিপক্ষে সৌদি ফুটবলে নিজের দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পান সিআরসেভেন।
কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক খারাপ হয় রোনালদোর। বিশ্বকাপ শেষ রেড ডেভিলসদের ছেড়ে যোগ দেন সৌদি ক্লাবে। ম্যানইউর হয়ে খেলার সময় প্রতিপক্ষ দলের এক ভক্তের সঙ্গে অসদাচরণ করার কারণে নাসরে যোগ দেয়ার পরও তিনি মাঠে নামতে পারেননি চলতি বছরের শুরুতে। এর আগে লিগে জানুয়ারি সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন রোনালদোর প্রতিদ্ব›দ্বী ক্লাব আল হিলালের সালেম আল দাওসারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়