চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ভাঙ্গুড়া : সড়কের উপর হাট ভোগান্তি চরমে

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া পৌর শহরের শরৎনগর হাটের জন্য নির্দিষ্ট কোনো জায়গা নেই। এ কারণে সড়কের উপরই বসছে হাট। এতে যান চলাচলসহ জনসাধারণকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বছরের পর বছর ধরে এভাবে চললেও জনভোগান্তি নিরসনে নেয়া হয়নি কোনো পদক্ষেপ।
জানা গেছে, এখানে সপ্তাহে শনি ও বুধবার দুদিন হাট বসে। ভাঙ্গুড়া উপজেলাসহ আশপাশের এলাকার কৃষকরা তাদের উৎপাদিত ধান, পাট, গম, সরিষা, শাকসবজিসহ বিভিন্ন কৃষিপণ্য এই হাটে বিক্রি করতে আসেন। প্রতি হাটে এখানে হাজার হাজার মণ কৃষিপণ্য কেনাবেচা হয়। এখান থেকে প্রতি বছর সরকারের আয় হয় মোটা অঙ্কের রাজস্ব।
কিন্তু হাট বসার জন্য নেই নির্দিষ্টি কোনো জায়গা। তাই শহরের প্রধান সড়ক দখল করে দীর্ঘদিন ধরে বসছে হাট। এতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে জনসাধারণকে। বিশেষ করে স্কুল-কলেজের ছাত্রছাত্রী ও রোগীবাহী গাড়ি চলাচলে মারাত্মক সমস্যার সৃষ্টি হয়।
এ বিষয়ে শরৎনগর ফাজিল মাদ্রাসার ছাত্র ইফতেখার মাহমুদ শাকিল জানান, হাটের দিনে ভিড়ের মধ্য দিয়ে মাদ্রাসায় যেতে তাদের সমস্যা হয়। সড়কে হাট না বসিয়ে নির্দিষ্ট জায়গায় হলে ভালো হতো। শরৎনগর বাজার এলাকার বাসিন্দা বুলবুল আহমেদ বলেন, ‘সপ্তাহে দুই হাটের দিনে আমাদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। হাটের একটি নির্দিষ্ট জায়গা থাকলে দুর্ভোগ লাঘব হতো।’
ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল জনসাধারণের ভোগান্তির কথা স্বীকার করে জানান, হাট বসানোর মতো কোনো জায়গা না থাকায় এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিতে পারছেন না তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়