চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

বদরুন্নেসায় ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে হয়রানির অভিযোগ

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের রেশ কাটতে না কাটতেই এবার রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের আবাসিক হলে ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে রুম দখল ও হয়রানির অভিযোগ উঠেছে। কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবীবা আক্তার সাইমুনের বিরুদ্ধে এ অভিযোগ ওঠে। শনিবার রাত ১২টার দিকে কলেজের নতুন হলের (ফাতেমা হল) দ্বিতীয় তলার ২০০৭ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ছাত্রীর নাম লাইজু আফরিন। তিনি কলেজের ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি অভিযোগ করেছেন, দীর্ঘদিন ধরেই রুম দখলের জন্য কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবীবা চেষ্টা করছিলেন। এ নিয়ে বেশ কয়েকবার বাকবিতণ্ডাও হয়েছে। এসব ঘটনার ধারাবাহিকতায় শনিবার রাতে জোর করে তার পছন্দের শিক্ষার্থীদের এ রুমে উঠিয়ে দিয়ে অন্যদের রুম পরিবর্তন করে দেয়ার চেষ্টা করেন। তার কথামতো রুম পরিবর্তন করতে না চাইলে জোরজবরদস্তি করে বিছানাপত্র ফেলে দেয়া হয়।
লাইজু বলেন, এ ঘটনায় আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। এসব বিষয় আগেই কলেজ প্রশাসনকে জানিয়েছি। কলেজ প্রশাসন সোমবার বিষয়টি নিয়ে বসবেন, এর আগেই তিনি অনুসারীদের দিয়ে জোরপূর্বক এমন কাজ করেছেন। শেষ পর্যন্ত তারা রুমটি দখল করেই নিয়েছে। বেশ কয়েকজন মেয়ে ২০০৭ নম্বর কক্ষে প্রবেশ করে শিক্ষার্থীদের বিছানাপত্র বের করে দেয়ার চেষ্টা করছেন এমন একটি ভিডিও ভোরের কাগজের হাতেও এসেছে।
অপরদিকে এমন অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা অভিহিত করে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুন বলেন, আমি তাদের বের করে দিচ্ছি বিষয়টি এমন নয়। তাদের রুম পরিবর্তন করা হচ্ছে প্রশাসনের সিদ্ধান্তে। তারা (ভুক্তভোগীরা) যে হলে থাকে সেখানে দ্বিতীয় তলার মেয়েদের সঙ্গে উল্টাপাল্টা ব্যবহার করে, ভিডিও করে। এজন্য কলেজ প্রশাসনের কাছে মেয়েরাই অভিযোগ করেছে। প্রশাসন থেকে বলা হয়েছে যেন ওদের সিট পরিবর্তন করা হয়। কিন্তু আমি বুঝতে পারছি না কেন আমাকে জড়ানো হচ্ছে। আমি তো এটার সঙ্গে কোনোভাবেই জড়িত না।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাবিকুন্নাহার বলেন, আমি বিষয়টি জেনেছি, বিষয়টি নিয়ে আমরা বসে সিদ্ধান্ত নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়