চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ফটিকছড়ির সাত স্পটে জমজমাট জুয়ার আসর : দৈনিক লেনদেন লাখ টাকা!

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মুহাম্মদ দৌলত, ফটিকছড়ি (চট্টগ্রাম) থেকে : ফটিকছড়ির সাতটি স্থানে রাতদিন চলছে জমজমাট জুয়ার আসর। এসব জুয়ার আসরে দৈনিক লাখ লাখ টাকা লেনদেন হওয়ার খবর পাওয়া গেছে। জুয়া খেলার নেশায় মত্ত হয়ে অনেকে যেমন সর্বস্বান্ত হচ্ছে তেমনি বিপথগামী হচ্ছে যুবসমাজ। পাশাপাশি জুয়া খেলা ঘিরে সমানতালে চলছে মাদক সেবন ও রমরমা বিকিকিনি। এসব নিয়ন্ত্রণে স্থানীয় রাজনৈতিক শেল্টার রয়েছে বলে দাবি স্থানীয়দের।
জানা গেছে, ফটিকছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ডের নব কেরানির পরিত্যক্ত বাড়ি, উত্তর রাঙ্গামাটিয়া এলাকার আদর্শ গ্রাম, নাজিরহাট পৌরসভার কুতুবশাহ বাড়িসংলগ্ন গাছ বাগান, বাঘমারা পুকুর, শাহ চৌমুহনী এলাকায় হালদা নদীর চর, সুন্দরপুর ইউনিয়নের আজিম চৌধুরী ঘাটসহ একাধিক নির্জন স্থানে নিয়মিত বসে জুয়ার আসর। সকাল থেকে গভীর রাত পর্যন্ত একাধিক স্পটে ছয় থেকে সাতটি গ্রুপে বিভক্ত হয়ে খেলায় মেতে ওঠে জুয়াড়িরা। আসরে স্থানীয় খেলোয়াড় ছাড়াও দূর দূরান্তের সৌখিন জুয়াড়িরা নিয়মিত খেলতে আসেন।
গত বুধবার সরজমিন গিয়ে দেখা যায়, জুয়া খেলার হটস্পট হিসেবে পরিচিত নাজিরহাট পৌরসভার শাহ চৌমুহনীর পশ্চিম পাশে হালদা নদীর তীরে গিয়ে দেখা যায়, ঝোপঝাড়ের ভেতরে তেরপল ও কাপড় দিয়ে আস্তানা তৈরি করা হয়েছে।
আস্তানাটি এমনভাবে বানানো হয়েছে, বাইরে থেকে বোঝাই যাবে না, এখানে নিয়মিত জুয়া খেলার আসর বসে। তাবুটির ভেতরে চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে তাস, মদ-গাঁজা ও ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ।
এছাড়াও জুয়ার আসর থেকে উদ্ধার করা হয়েছে জুয়াড়িদের ব্যবহৃত দুইটি ডায়েরি। এতে লেখা রয়েছে লাখ লাখ টাকা লেনদেনের হিসাব। এছাড়াও আনিস, আলমগীর, জামাই, দিদারসহ বেশ কয়েকজন ব্যক্তির নাম উল্লেখ রয়েছে উদ্ধার হওয়া ডায়েরিতে।
এ বিষয়ে ফটিকছড়ি থানার ওসি মাসুদ ইবনে আনোয়ার বলেন, জুয়া ও মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। অনেক সময় পুলিশের চোখ ফাঁকি দিয়ে জুয়ার আসর বসানো হয়ে থাকে। খোঁজ নিয়ে নতুনভাবে সৃষ্ট জুয়ার আস্তানাগুলো ধ্বংস করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়