চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

প্রিমিয়ার ইউনিভার্সিটি : মাস্টার অব সায়েন্স ইন কম্পিউটার সায়েন্স চালু

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রিমিয়ার ইউনিভার্সিটিতে মাস্টার অব সায়েন্স ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটিতে এই প্রোগ্রাম চালু হচ্ছে। এটা একটি মহতী উদ্যোগ। এই প্রোগ্রাম যুগোযোগী প্রশিক্ষণ এবং যুগোযোগী শিক্ষা। সব শিক্ষার্থীর জানা প্রয়োজন যে, এই দীর্ঘমেয়াদি মাস্টার কোর্স খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষা উপমন্ত্রী সুনির্দিষ্ট দক্ষতা ও যোগ্যতার জন্য মাস্টার অব সায়েন্সের প্রয়োজন রয়েছে উল্লেখ করে বলেন, পূর্ণাঙ্গ অনেকগুলো দক্ষতার স্বীকৃতি হলো মাস্টার অব সায়েন্স।
গত রবিবার প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়ার কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রিমিয়ার ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, আইইবি চট্টগ্রাম সেন্টারের চেয়ারম্যান এম এ রশিদ এবং বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু।
সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, যে দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ হবে, সে দেশ এগিয়ে যাবে। প্রতিনিয়ত বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির বার্তা শুনছি। বাংলাদেশকে এগোতে হলে অবশ্যই বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে এগোতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানের পরে বাংলাদেশ ইনোভেশন ফোরাম, প্রাইডসিস আইটি লিমিটেড ও হাইটেক ইএন্ডসির সঙ্গে প্রিমিয়ার ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়